চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

করোনা প্রতিরোধে ২১ দিনের কারফিউ শুরু

সৌদিতে আইন ভঙ্গকারীদের দশ হাজার রিয়াল জরিমানা

কামাল পারভেজ অভি, সৌদি সংবাদদাতা

২৪ মার্চ, ২০২০ | ৪:২৯ অপরাহ্ণ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সৌদি আরবে সোমবার থেকে ২১ দিনের কারফিউ শুরু হয়েছে। সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ সৌদি আরবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া রোধ করার জন্য সোমবার সন্ধ্যা থেকে আগামী ২১ দিনের জন্য সন্ধ্যা ৭ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত কারফিউ আদেশ জারি করেছেন। সোমবার সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সামরিক কর্তৃপক্ষকে এ ‍বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সরকার আহবান জানিয়েছে।

সরকারের বরাত দিয়ে বলা হয়েছে; নিরাপত্তা সংশ্লিষ্ট, সামরিক, মিডিয়া এবং স্বাস্থ্য ও পরিসেবা খাতে নিয়োজিত কর্মচারীরা কারফিউর আওতামুক্ত থাকবে। সৌদি আরবের সকল নাগরিক ও এখানে বসবাসরত অভিবাসীদের বিশেষত কারফিউ চলাকালীন তাদের বাড়িতে অবস্থান করা এবং প্রয়োজনীয় কাজ ব্যতীত ঘর থেকে বের না হওয়ার জন্য আদেশে বলা হয়েছে। কারফিউ চলাকালীন কেউ আইন ভঙ্গ করলে তাকে ১০ হাজার সৌদি রিয়াল জরিমানা এবং জেলের সম্মুখীন হতে হবে।

এদিকে আরো তথ্যের জন্য, সৌদি আরব সমস্ত অঞ্চলে টোল ফ্রি নম্বর ৯৯৯ এবং মক্কা অঞ্চলের জন্য ৯১১ এ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।  সৌদি আরবে বসবাসরত প্রায় ২০ লাখ প্রবাসী বাংলাদেশি অভিবাসীদের কারফিউ চলাকালীন সকল নিয়মকানুন মেনে চলার আহবান জানিয়েছেন রিয়াদ বাংলাদেশ দূতাবাস।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন