চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সৌদিতে নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে, রয়েছে মহেশখালীরও

সৌদিআরব সংবাদদাতা

২৮ মার্চ, ২০২৩ | ১০:৫০ অপরাহ্ণ

সৌদির আরবের আসির প্রদেশের আবহা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮ বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে। নিহতদের মধ্যে একজন হলেন মহেশখালীর মো. আসিফ।

 

মঙ্গলবার (২৮ মার্চ) সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস এ তথ্য নিশ্চিত করেন। দূতাবাস জানান, নিহত ২০ জনের মধ্যে ৮ জন বাংলাদেশি রয়েছে।

 

নিহত ৮ বাংলাদেশি হলেন- নোয়াখালী সেনবাগের মো. শরিয়ত উল্লাহর ছেলে শহিদুল ইসলাম, কুমিল্লা মুরাদনগরের আব্দুল আওয়ালের ছেলে মামুন মিয়া, নোয়াখালীর মোহাম্মদ হেলাল, লক্ষ্মীপুরের সবুজ হোসাইন, কুমিল্লা মুরাদনগরের রাসেল মোল্লা, কক্সবাজারের মহেশখালীর মো. আসিফ, গাজীপুরের টঙ্গীর আব্দুল লতিফের ছেলে মো. ইমাম হোসাইন রনি ও চাঁদপুরের কালু মিয়ার ছেলে রুক মিয়া।

 

জানা যায়, বাসে বাংলাদেশি যাত্রীর সংখ্যা ছিল ৩৫ জন এবং এদের মধ্যে ১৮ জন গুরুতর ও আংশিক আহতাবস্থায় বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। ৮ জন নিহত ছাড়াও এখনও পর্যন্ত ৭-৯ জন বাংলাদেশি নিখোঁজ রয়েছেন।

 

সৌদিআরবের পবিত্র মক্কায় ওমরাহ পালনের জন্য যাওয়ার সময় দেশটির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশে একটি সেতুর সঙ্গে সংঘর্ষে বাস উল্টে গিয়ে ২০ জন ওমরাহ যাত্রী নিহত হয়। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ২৯ জন।

 

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আসির প্রদেশ ও আভা শহরের সঙ্গে সংযোগকারী একটি সড়কে নিয়ন্ত্রণ হারানোয় দুর্ঘটনাটি ঘটেছে। নিহতরা ওমরাহ পালন করতে মক্কা যাচ্ছিলেন।

 

দুর্ঘটনার খবরে সৌদি বেসামরিক প্রতিরক্ষা ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের দল ঘটনাস্থলে ছুটে যায় এবং এলাকাটি ঘিরে ফেলে। আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট