চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

আবুধাবিতে প্রবাসীদের দিনব্যাপী বৈশাখী উৎসব শনিবার

ইউএই প্রতিনিধি

২৫ এপ্রিল, ২০২৪ | ৩:১০ অপরাহ্ণ

বাংলাদেশ দূতাবাস আবুধাবির উদ্যোগে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে বৈশাখী উৎসবের আয়োজন করা হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) সকালে আবুধাবিস্থ শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজে দিনব্যাপী এই মেলার উদ্বোধন করবেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর।

 

এ উপলক্ষে বাংলাদেশি বিভিন্ন জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে অংশগ্রহণকারী স্টলসমূহে দেশীয় ঐতিহ্যবাহী হস্তশিল্প ও পোশাক প্রদর্শনী, নানা ব্যঞ্জনের পিঠাপুলিসহ দেশীয় খাবারদাবারের প্রদর্শনী ও বিক্রয়, বিনামূল্যে চিকিৎসা পরামর্শ, স্বাস্থ্য পরীক্ষা, রক্তদান কর্মসূচি, শিশুদের জন্য খেলাধুলা, যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা, রেমিটেন্স সংক্রান্ত বহুমুখী সেবার আয়োজন করা হয়েছে।

 

এছাড়াও এতে থাকবে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাশন শো, আকর্ষণীয় র‍্যাফেল ড্রসহ নানা বিনোদন অনুষ্ঠান। আমিরাতে প্রবাসী প্রজন্মকে বাংলাদেশি সংস্কৃতি সংলগ্ন করতে, বিদেশি অতিথি তথা কূটনীতিকদের অনুষ্ঠানে নিমন্ত্রণের মাধ্যমে বাংলাদেশি সংস্কৃতির সাথে পরিচিত করতে এবং মেলা থেকে অর্জিত আয় হতে শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের জন্য ফান্ড সংগ্রহ এই মেলার উদ্দেশ্য বলে জানানো হয়েছে।

 

উল্লেখ্য, এটি আবুধাবিতে প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় বার্ষিক মিলন মেলা। করোনা মহামারীর কারণে মধ্যেখানে বন্ধ থাকলেও গত বছর থেকে তা আবার উদযাপন করা হচ্ছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট