চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ৭ মার্চ পালিত

ইউএই প্রতিনিধি

৭ মার্চ, ২০২৩ | ৩:৪৪ অপরাহ্ণ

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে দূতাবাস ভবনে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর রাষ্ট্রদূতের নেতৃত্বে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে সকল কর্মকর্তা-কর্মচারী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং একে একে বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠন এবং ব্যক্তিবর্গ বঙ্গবন্ধুর শ্রদ্ধাবেদীতে পুষ্পার্ঘ নিবেদন করেন।

 

দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দেয়া বাণী পাঠ করে শোনান দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। অনুষ্ঠানে জাতির পিতার ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফরের সভাপতিত্বে এবং শ্রমসচিব লুৎফুর নাহার নাজিমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দূতাবাসের মিশন উপপ্রধান মিজানুর রহমান, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির জ্যেষ্ঠ সহ-সভাপতি শওকত আকবর, সাধারণ সম্পাদক নাসির তালুকদার, আব্দুস সামাদ, জাকির হোসেন জসিম, আশীষ বড়ুয়া মইনুদ্দিন, বশির উদ্দিনসহ অন্যান্যরা।

 

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রদূত বলেন, জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ ইউনেস্কো কর্তৃক পৃথিবীর গুরুত্বপূর্ণ দালিলিক ঐতিহ্য হিসেবে স্বীকৃতি লাভ আমাদের জাতির জন্য ও বাংলা ভাষার জন্য এক গর্বের বিষয়।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বিগত বছরগুলোতে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন অভিযাত্রা এবং বাংলাদেশের অর্জনসমূহ উপস্থাপন করে তিনি দেশ গড়ায় প্রবাসী বাংলাদেশিদের একযোগে কাজ করার আহ্বানও জানান।

 

অনুষ্ঠানে দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীসহ জনতা ব্যাংক লি. বাংলাদেশ বিমান, বাংলাদেশ স্কুল, বঙ্গবন্ধু পরিষদ ও বাংলাদেশ সমিতির নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধিবৃন্দ এবং প্রবাসীরা উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট