চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিনম্র শ্রদ্ধায় আইআইইউসিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

বিজ্ঞপ্তি

২৬ মার্চ, ২০২৪ | ৯:৫৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসের শুরুতেই ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পাঠ করা হয়।

 

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলের সম্মিলিত অংশগ্রহণে ক্যাম্পাসে স্বাধীনতা দিবসের বর্ণাঢ্য র‍্যালিসহ  স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে আইআইইউসির কেন্দ্রীয় মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। তিনি বলেন, আজ এই মহান দিনে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। জাতির জনকের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা যে সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে এই দেশ স্বাধীন করেছে, আমরা আইআইইউসি পরিবার সেই সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করছি।

 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। তিনি বলেন, আজকের এই মহান দিনে স্বাধীনতা সংগ্রামে শহীদদের স্মরণ করছি ও তাঁদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং জীবিত মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা যারা আমাদের আলোকবর্তিকা, তাঁদের জানাই বিনম্র শ্রদ্ধা।

 

আলোচনা সভায় বক্তব্য রাখেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের ভাইস-চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, বিওটি সদস্য ও ফিনেন্স কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, বিওটি সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান মিসেস রিজিয়া রেজা চৌধুরী, আইআইইউসি উপ-উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. জাহিদ হোসেন সিকদার, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ছরওয়ার আলম।

 

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসি রেজিস্ট্রার এএফএম আক্তারুজ্জামান কায়সার। এ সময় আরও উপস্থিত ছিলেন শরীয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোস্তফা কামিল, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গিয়াস উদ্দিন হাফিজ, আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. দেলোয়ার হোসেন, সাইন্সেস অব হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের চেয়ারম্যান ও সিআরপির ডিজি প্রফেসর ড. নাজমুল হক নদভী, প্রক্টর মো. ইফতেখার উদ্দিনসহ আইআইইউসির শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

 

আলোচনা সভা সঞ্চালনা করেন ট্রান্সপোর্ট ম্যানেজম্যান্ট ডিভিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মাহি উদ্দিন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট