চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

‌‘শিক্ষার্থীদের জ্ঞান বিকাশে বিজ্ঞান মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে’

বিজ্ঞপ্তি

২৪ মার্চ, ২০২৩ | ৫:০৯ অপরাহ্ণ

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সাবেক সচিব প্রফেসর আব্দুল আলীম বলেছেন, শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক হওয়ার জন্য ক্ষুদ্র-ক্ষুদ্র বৈজ্ঞানিক উদ্ভাবনিকে উৎসাহিত ও অনুপ্রেরণা দিতে স্কুলের শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানের প্রধান আলোচক পাহাড়তলী থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুল আরেফিন বলেন, শিক্ষার্থীদের জ্ঞান বিকাশের জন্য প্রতিটি স্কুলে বিজ্ঞান মেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

আমি হব বিজ্ঞানী এই স্লোগানকে প্রতিপাদ্য করে বুধবার (২২ মার্চ) সকাল ১০টায় ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ইস্পাহানী আদর্শ হাই স্কুল মাঠে বিজ্ঞান মেলা বসন্ত উৎসবে এ আশাবাদ ব্যক্ত করেন তারা।

স্কুলের প্রধান শিক্ষক নারগিস আক্তারের সভাপতিত্বে পায়রা উড়িয়ে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন (চিটাগং জুট ম্যানুফেকচারিং কোম্পানি লি.) সিজেএসসিএল’র জেনারেল ম্যানেজার সাহাবুদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন- বিজ্ঞান মেলা ও বসন্ত উৎস কমিটির আহ্বায়ক সিনিয়র শিক্ষক মো. শহিদুল ইসলাম। দিনব্যাপী অনুষ্ঠানে শিক্ষার্থীদের জন্য সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ও চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবিত বিভিন্ন প্রজেক্ট মডেল প্রদর্শনী পরিদর্শন করেন শিক্ষার্থীদেরকে উৎসাহ প্রদান করেন। অনুষ্ঠানে শিক্ষার মানউন্নয়নে বিশেষ অবদান রাখায় অতিথিদের স্কুল কর্তৃপক্ষ বিশেষ সম্মাননা স্মারক প্রদান করে। দিনব্যাপী অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক মুহাম্মদ সাইফুল আলম ও শামসুন্নাহার জিনিয়া।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন