চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

জাল দলিলে নামজারির অভিযোগ ভূমি অফিস থেকে আটক ২

নিজস্ব সংবাদদাতা, সাতকানিয়া

২২ জানুয়ারি, ২০২০ | ৪:০৫ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় জাল দলিল দিয়ে নামজারি করার অপরাধে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলো নামজারী সৃজনকারী জয়নাব আকতার (৪৫) ও আবদুল আজিজ (৫৫)। গত ২০ জানুয়ারি বিকেলে উপজেলা ভূমি অফিস কার্যালয় থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, আটককৃতরা ২০১৮ সালে জাল দলিলের মাধ্যমে সাতকানিয়া সদর ভূমি অফিসে খতিয়ান সৃষ্টি করে নামজারি করে। পরে শেখ ফরিদ উদ্দীন নামে একব্যক্তি কেওচিয়া ইউনিয়নের মৃত আব্দুর রাজ্জাকের পুত্র আবদুল আজিজ ও একই এলাকার বাসিন্দা মৃত হোসেন আহম্মদের মেয়ে জয়নাব আকতারের বিরুদ্ধে একটি মিচ মামলা করে।
গত সোমবার বিকেলে মামলার শুনানিকালে অভিযোগের সত্যতা পান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা। বিষয়টি বুঝতে পেরে তারা দ্রুত উপজেলা ভূমি অফিস এলাকা থেকে সটকে পড়ার চেষ্টা করলে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের গ্রেপ্তার করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা বলেন, আমার অফিসে কেউ জাল জালিয়াতি করে রেহাই পাবেন না। আমরা নামজারির আবেদনের কাগজপত্র ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করেই ঠিকভাবে নামজারি করে থাকি। বিকেলে মিচ মামলার শুনানিকালে জালিয়াতির বিষয়টি ধরা পড়লে তাদের গ্রেপ্তার করে থানাহাজতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে জালিয়াতির অপরাধে মামলা করা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট