চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মেয়াদবিহীন পণ্য বিক্রি : মধুবনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১৬ মে, ২০১৯ | ৯:১১ অপরাহ্ণ

মিষ্টির দোকানে মধুবনের ফ্রিজভর্তি ছিল মেয়াদহীন রসমালাই ও গাজরের হালুয়া। আর এসব পণ্যে বিক্রয়কর্মীরা বিভিন্ন মেয়াদের স্টিকার লাগিয়ে বিক্রি করছিলেন ক্রেতাদের কাছে। ম্যাজিস্ট্রেট আসার খবর পেয়ে মেয়াদহীন এসব খাবার দ্রুত ডাস্টবিনে ফেলেও দিয়েছিল প্রতিষ্ঠানটি। তাও শেষ রক্ষা হয়নি প্রতিষ্ঠান কর্তৃপক্ষের।

আজ বৃহস্পতিবার (১৬ মে) হাটহাজারীর ইছাপুর বাজারে মধুবনের বিক্রয় কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিনের নেতৃত্বে ভেজালবিরোধী এ অভিযান চালায় উপজেলা প্রশাসন।

মো. রুহুল আমিন জানান, ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে ইছাপুর বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় অভিযানের খবর পেয়ে ফ্রিজভর্তি প্রায় ২০ কেজি মেয়াদহীন রসমালাই ও গাজরের হালুয়া পাশের ডাস্টবিনে ফেলে দেয় মিষ্টির দোকান মধুবনের বিক্রয়কর্মীরা। আদালতের নির্দেশে এসব খাবার ও বেশ কিছু আলগা স্টিকার জব্দ করা হয়।

তিনি বলেন, মেয়াদহীন রসমালাই ও গাজরের হালুয়ায় আলগা স্টিকার লাগিয়ে ক্রেতা ঠকিয়ে খাবার বিক্রির দায়ে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই সময়ে ইছাপুর বাজারের নুরজাহান বেকারিতে অভিযান চালিয়ে ফ্রিজে ৭ দিন আগের বাসি মিষ্টি সংরক্ষণের দায়ে বেকারি মালিককে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট