চট্টগ্রাম শনিবার, ১১ মে, ২০২৪

পূর্বাঞ্চল মহাপরিচালক বরাবরে স্মারকলিপি পেশ

কালুরঘাটে সেতু নির্মাণের দাবিতে সিপিবি সমাবেশ সিআরবিতে

২১ অক্টোবর, ২০১৯ | ১:৫৪ পূর্বাহ্ণ

দক্ষিণ চট্টগ্রাম, কক্সবাজার ও পার্বত্য জেলা বান্দরবানের বিস্তীর্ণ এলাকার লক্ষ লক্ষ মানুষের চট্টগ্রাম তথা দেশের বাকী অংশের সাথে যোগাযোগের একসময়ের একমাত্র মাধ্যম ঐতিহাসিক কালুরঘাট সেতু আজ জরাজীর্ণ হয়ে পড়েছে। চাকতাই-পশ্চিম পটিয়া পয়েন্টে একটি সেতু চালু হলেও বোয়ালখালী ও পটিয়ার বিশাল জনগোষ্ঠী ও চট্টগ্রাম-দোহাজারী রেল এখনো কালুরঘাট সেতু দিয়েই চলাচল করে। জনসংখ্যা বৃদ্ধির সাথে তাল মিলিয়ে যানবাহনের সংখ্যা ও বেড়েছে কয়েকগুণ। ফলে একমুখী এই সেতু দিয়ে পরিস্থিতি সামাল দেয়া কিছুতেই সম্ভব হচ্ছে না। ঘণ্টার পর ঘণ্টা মানুষ মানবেতর ভাবে অপেক্ষা করে এই সেতু পাড়ি দেবার জন্যে। প্রতিনিয়ত মারা যাচ্ছে শহরগামী অসংখ্য মুমূর্ষু রোগী, নষ্ট হচ্ছে মানুষের হাজার হাজার শ্রমঘণ্টা – যা টাকার মূল্যমানে বিচার করা যায় না। এ অবস্থায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম জেলার উদ্যোগে কালুরঘাটে একটি নতুন দ্বিমুখী সড়ক সুবিধাসহ রেলসেতু নির্মাণের দাবিতে গণমানুষকে সাথে নিয়ে নিয়মতান্ত্রিক আন্দোলন সংগ্রাম গড়ে তোলা হচ্ছে। তারই অংশ হিসেবে গত ১৪ সেপ্টেম্বর সিপিবির নেতা কর্মীরা কালুরঘাটের উভয় পাশে সমাবেশ ও র‌্যালি করেছে।

পরবর্তী কর্মসূচি হিসেবে গতকাল ২০ অক্টোবর দ্বিমুখী সড়ক সুবিধাসহ নতুন রেলসেতু নির্মাণের দাবিতে সিপিবি চট্টগ্রাম জেলার রেলভবন অভিমুখে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও রেলওয়ের পূর্বাঞ্চলের মহাপরিচালক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

কমরেড আবদুল নবীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য কমরেড মৃণাল চৌধুরী, জেলা সাধারণ সম্পাদক অশোক সাহা, সম্পাদকম-লীর সদস্য অধ্যাপক কানাই দাশ, মো. মছিউদদৌলা, নুরুচ্ছাফা ভূইঞা, অধ্যাপক উত্তম চৌধুরী, অমৃত বড়ুয়া, প্রমোদ বড়ুয়া, কমরেড ফরিদুল ইসলাম, সেহাবউদ্দিন সাইফু, রবিউল হোসেন, মো. আলী প্রমুখ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট