চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

আইসিএমএবি ও সিআইইউর মধ্যে সমঝোতা স্মারক

বিজ্ঞপ্তি

৯ মে, ২০২৪ | ৮:৫৩ অপরাহ্ণ

পেশাগত দক্ষতা উন্নয়নে শিক্ষার্থীদের একধাপ এগিয়ে রাখতে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এবং চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (৮ মে) সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স রুমে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এ সময় উভয় প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আইসিএমএবির পক্ষে প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট আকতারুজ্জামান এবং সিআইইউর পক্ষে বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চুক্তিতে সিআইইউর শিক্ষার্থীদের জন্য আইসিএমএবির নানা ধরনের কোর্সগুলোতে ভর্তির ক্ষেত্রে ছাড় এবং স্কলারশিপের সুযোগ থাকার কথা উল্লেখ করা হয়েছে।

এছাড়া আগামী দিনে ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা থেকে শুরু করে আর্থিক হিসাব-নিকাশসহ নানা ধরনের কাজের জন্য অভিজ্ঞ হিসাবরক্ষক বা ব্যবস্থাপক গড়ে তুলতে দুই প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সময়োপযুগী উদ্যোগ গ্রহণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী, আইসিএমএবির সভাপতি অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন, নির্বাহী পরিচালক মাহবুব উল আলম, সিবিসি শাখার চেয়ারম্যান প্রদীপ পাল, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহেদ, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, সিআইইউর ভারপ্রাপ্ত ট্রেজারার অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী, বিজনেস স্কুলের অধ্যাপক ড. নুরুল আবসার, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিআইইউর অ্যাকাউন্টিং বিভাগের প্রধান অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট