চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

অতিরিক্ত লাভে পেঁয়াজ বিক্রি : রিয়াজুদ্দিন বাজারের দুই আড়তে ৩০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১৯ অক্টোবর, ২০১৯ | ১২:১৭ পূর্বাহ্ণ

অতিরিক্ত লাভে পেঁয়াজ বিক্রি করায় রিয়াজুদ্দিন বাজারের দুইটি আড়তকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ব্যবসায়ীদের বারবার সতর্ক করার পরও ক্রয় মূল্যের চেয়ে অস্বাভাবিক বেশি মূল্যে পেঁয়াজ বিক্রি করায় এই জরিমানা করা হয় বলে জানান ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।

আগের দিন চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব মো. ইলিয়াস হোসেন ব্যবসায়ীদের সাথে মিটিং এ সতর্ক করেছিলেন দুরভিসন্ধি থাকলে ব্যবসায়ীদের বিপদে পড়তে হবে এবং প্রত্যেক দোকানে যেন মূল্য তালিকা প্রদর্শন করা হয়।

শুক্রবার সকালে বাজার মনিটরিংয়ের জন্য নগরীর রিয়াজুদ্দিন বাজরের বিভিন্ন আড়ত এবং চকবাজারের খুচরা বাজারে অভিযান পরিচালনা করা হয়। ৪৮ টাকা কেজি দরে মিয়ানমারের পেঁয়াজ ক্রয় করে ৭৫ টাকা দরে বিক্রি করায় চাল ডাল ট্রেডার্সকে ২০ হাজার টাকা এবং ৬৫ টাকা কেজি দরে ভারতীয় পেঁয়াজ ক্রয় করে ৯০ টাকা দরে বিক্রি করায় মেহরাজ স্টোরসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করায় ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

ব্যবসায়ীদের পেঁয়াজের বাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত জেলা প্রশাসনের এই বাজার মনিটরিং অব্যাহত থাকবে এবং কেউ অসৎ উপায়ে অতিরিক্ত লাভের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট