চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘দেড় মিনিটে’ বাইক হাওয়া করে দেয় ওরা

নিজস্ব প্রতিবেদক

৯ মে, ২০১৯ | ১০:৫০ অপরাহ্ণ

এ যেন জাদুর খেলা। দেড় মিনিটেরও কম সময়ে হাতের কৌশল আর পারদর্শীতায়  আপনার শখের বাইকটি হাওয়া করে দেবে চোর চক্রের সদস্যরা। এ চক্রের নজর পড়লে চাবি-তালা সবই পড়ে থাকবে কিন্তু শুধু হাওয়া হয়ে যাবে বাইকটি। পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর এমনই তথ্য জানান একটি চোর চক্রের সদস্যরা।

বৃহস্পতিবার (৯ মে) চট্টগ্রাম কক্সবাজার ও বান্দরবানে টানা অভিযান চালিয়ে চক্রটিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, আন্তঃজেলা গাড়ি চোর চক্রের সদস্য নাছির (২৮), শাহজাহান (২২), কামাল উদ্দিন (২৫) ও আমানুল হক ইমন (২৩)। এদের মধ্যে প্রথম তিন জনের বাড়ি কক্সবাজার জেলায় ও ইমনের বাড়ি চট্টগ্রামে। তাদের কাছ থেকে দুটি সিএনজি অটোরিকশা ও চারটি মোটর সাইকেল উদ্ধার করা হয়।

চোর চক্রের সদস্যরা জানান, তারা চুরির কৌশল হিসেবে প্রথমে স্থান পরিদর্শন করে এরপর চুরি করে গাড়ি নিয়ে চম্পট দেয়। যে জায়গা রেকি করে তাকে ডাকে ‘দারোয়ান’ নামে আর যে চুরি করে তাকে বলা হয় ‘কর্মী’। মূলত তারা নগরীর বিভিন্নস্থানে এভাবেই চুরি করে বেড়ায়।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন পূর্বকোণকে বলেন, ‘একটি মোটর সাইকেল চুরির মামলা তদন্ত করতে গিয়ে প্রথমে নাছিরকে বাকলিয়া থানার নতুন ব্রিজ থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার তথ্যের ভিত্তিতে বান্দরবান ও কক্সবাজার থেকে আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়। মূলত নানা কৌশলে এই চোর চক্র নগরীর বিভিন্নস্থান থেকে শত শত মোটর সাইকেল ও সিএনজি অটোরিকশা চুরি করে। তারপর এসব গাড়ি বান্দরবান কক্সবাজারের বিভিন্নস্থানে ৫০/৬০ হাজার টাকা দিয়ে বিক্রি করে দেয়।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট