চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

কক্সবাজারে এনআইডি জালিয়াত চক্র: আটক ৫

নিজস্ব প্রতিবেদক

২৪ সেপ্টেম্বর, ২০১৯ | ১১:০৩ পূর্বাহ্ণ

কক্সবাজারের লালদীঘিরপাড় থেকে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও জন্ম নিবন্ধন সনদ জালিয়াত চক্রের ৫ সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় জালিয়াতির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। লালদীঘির পাড়ের জিয়া কমপ্লেক্স থেকে সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ সরঞ্জামসহ তাদের আটক করা হয়। লালদীঘিরপাড়ের জিয়া কমপ্লেক্সের এস ইন্টারন্যাশনালের মালিক শফিকুল ইসলাম কক্সবাজার জেলা সদর হাসপাতালে একটি এনজিও পরিচালিত নারী স্বাস্থ্য কেন্দ্রের পরিচালক বলে জানা গেছে। জব্দ করা সরঞ্জামগুলো হলো; একটি ডেল নামীয় সিপিইউ কোর আই থ্রি, একটি ডেল নামীয় সিপিও কোর আই ৫, একটি ডিলাক্স নামিও সিপিইউ, একটি স্যামসাং ১৫ ইঞ্চি মনিটর, একটি ক্যানন স্ক্যানার ও একটি প্রিন্টার।

আটক পাঁচজন হলেন; কক্সবাজার শহরের তারাবনিয়ারছড়া এলাকার আব্দুর রহিমের ছেলে মোহাম্মদ রাশেদ (২১), চকরিয়ার খুটাখালী এলাকার হারুন আর রশিদের ছেলে মো. ওসমান (৩৫), পাহাড়তলী এলাকার মৃত ইলিয়াছের ছেলে শফিকুল ইসলাম (৪৮), সৈয়দ করিমের ছেলে মোহাম্মদ ফরহাদ (২১) ও শামসুল হুদার ছেলে তাসিন হোসেন (২১)।

গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে জানিয়ে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিদর্শক মানস বড়ুয়া বলেন, এখন তাদের জিজ্ঞাসাবাদ হচ্ছে। আইনানুগ ব্যবস্থা শেষে আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট