চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু সকাশে গুর্খা সম্প্রদায়

পূর্বকোণ প্রতিনিধি, রাঙামাটি অফিস

১৭ সেপ্টেম্বর, ২০১৯ | ১২:৫৮ পূর্বাহ্ণ

বাংলাদেশে বসবাসরত গুর্খা সম্প্রদায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী হিসাবে সরকারি স্বীকৃতি পাওয়ায় রাঙামাটির গুর্খা সম্প্রদায়ের নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ^াসী। দেশের সকল জনগোষ্ঠীর কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে। সরকারি নীতি অনুসরণ করে যে যে সম্প্রদায় যেসব সুবিধা পাবে, সেসব সুবিধা তাদেরকে প্রদান করা হবে।

গুর্খা সম্প্রদায়ের প্রতিনিধিরা ১৫ সেপ্টেম্বর সকালে জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে তার অফিসকক্ষে সৌজন্য সাক্ষাতে গেলে তিনি তাদের এসব কথা বলেন। সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন গুর্খা সম্প্রদায়ের প্রতিনিধি সঙ্গীত শিক্ষক মনোজ বাহাদুর গুর্খা, তার সহধর্মিনী, সাংবাদিক মিল্টন বাহাদুর, সঙ্গীত শিক্ষক দীলিপ বাহাদুর, শিক্ষক মঙ্গল ছেত্রী ও উন্নয়ন বোর্ডের কর্মকর্তা নিপু মায়া ছেত্রী। সাক্ষাৎকালে গুর্খা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী টুপি ও উত্তরীয় চেয়ারম্যানকে উপহার দেন মনোজ বাহাদুর গুর্খা।
সাক্ষাৎকালে গুর্খা সম্প্রদায়ের প্রতিনিধি মনোজ বাহাদুর গুর্খা সম্প্রদায়কে আইনের মাধ্যমে নৃ-গোষ্ঠীদের তালিকায় অন্তর্ভুক্ত করায় তিনি জেলা পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে বর্তমান সরকারের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, পাহাড়ের অন্যান্য সম্প্রদায়ের ন্যায় গুর্খা সম্প্রদায়ের রয়েছে নিজস্ব ভাষা, ঐতিহ্য, সংস্কৃতি, পোশাক-পরিচ্ছদ, কৃষ্টি ও কালচার।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট