চট্টগ্রাম শনিবার, ১১ মে, ২০২৪

গভীর জঙ্গলে পুলিশের সাথে গুলিবিনিময়

রামুতে অপহরণের ৭ ঘণ্টা পর ৫ কৃষককে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা হ কক্সবাজার

৬ মে, ২০১৯ | ২:৩৯ পূর্বাহ্ণ

কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানা ইউনিয়নের পূর্ব মুরাপাড়ায় জমিতে ধান পাহারা দেয়ার সময় ৫ কৃষককে অপহরণ করেছে একটি চক্র। অপহরণের প্রায় ৭ ঘণ্টা পর অভিযান চালিয়ে তাদের উদ্ধার করেছে পুলিশ। গতকাল (রোববার) ভোরে সদর উপজেলার কালির ছড়া এলাকার পূর্ব পাশের গভীর জঙ্গলে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। অপহৃতরা হলেন, জোয়ারিয়ানালা পূর্ব মুরাপাড়ার মৃত এজাহার মিয়ার ছেলে আবুল কালাম (৪৫), মৃত ইয়াছিন আলীর ছেলে মনসুর আলম (৩০), আব্দুল হামিদের ছেলে আবুল কালাম (৪০), মৃত এজাহার মিয়ার ছেলে আবুল হোসেন (৩৫) ও আলী হোসেনের ছেলে বাহাদুর (৫০)।
পুলিশ ও অপহৃতরা বলেন, জোয়ারিয়ানালা ইউনিয়নের পূর্ব পাশ্বের পাহাড়ের ভিতরে তাদের ধানি জমিতে প্রতি বছরের মতো ধান চাষ করে আসছিল। এই ধান খেত বন্যপ্রাণী নষ্ট করার কারণে পাহারা দিতে হয়। প্রতিদিনের মতো গত শনিবার রাতে ধান খেত পাহারা দিতে গেলে একদল অপহরণকারী তাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে জঙ্গলের ভিতর নিয়ে গিয়ে মুক্তিপণের জন্য মারধর করে। এ অবস্থায় রাতের অন্ধকারে একপর্যায়ে আবুল কালাম ও আবুল হোসেনে নামে দুই কৃষক পালিয়ে যায়। তারা পালিয়ে যাওয়ায় অপরহরণকারীরা অপর অপহৃত আবুল কালাম, মনসুর আলম ও বাহাদুরকে মারধর করে আরো গভীর জঙ্গলের দিকে নিয়ে যায়। এদিকে রাত থেকে রোববার ভোর পর্যন্ত গভীর জঙ্গলে অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। একপর্যায়ে অপহরণকারীরা জঙ্গলের দিকে পালিয়ে যায়। এরপর কৃষকদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়।
রামু থানার ওসি আবুল মনসুর জানান, জোয়ারিয়ানালা ইউনিয়নের পূর্ব পার্শ্বের পাহাড়ি এলাকাস্থ ধান খেত থেকে ৫ কৃষককে অপহরণ করে সংঘবদ্ধ অপহরণকারীরা। অপহৃত অবস্থায় রাতে আবুল কালাম ও আবুল হোসেন নামে ২ কৃষক পালিয়ে আসেন। তাদের দেওয়া খবরে পুলিশ গভীর জঙ্গলে উদ্ধারে যায়। এ সময় অপহরণকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশও পাল্টা ১৮ রাউন্ড গুলি ছুঁড়ে। একপর্যায়ে অপহরণকারীরা তিন কৃষককে রেখে পালিয়ে যায়। পরে তাদের উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট