চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বেশি দামে বিক্রি হচ্ছে চিনি, বাড়ছে আটা-ময়দার দামও

নিজস্ব প্রতিবেদক

২৫ নভেম্বর, ২০২২ | ১১:৫৯ পূর্বাহ্ণ

চিনির বাজারে কাটছে না অস্থিরতা। চিনি সরকার নির্ধারিত দামের চেয়ে ২-৫ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে বাজারে। গতকাল (বৃহস্পতিবার) বাজারে প্রতি কেজি চিনি বিক্রি হয় ১১০- ১১৩ টাকা দামে। ব্যবসায়ীরা বলছেন, চিনির দাম সরকারিভাবে নির্ধারণ করে দেয়া হলেও বাজারে বেশি দামে বিক্রির কারণ চিনির সরবরাহ কম। পাইকারিতে চিনি পাওয়াই যাচ্ছে না। অল্প পরিমাণে যা পাওয়া যাচ্ছে তাও আবার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে কিনে আনতে হচ্ছে। এ কারণে খুচরা বাজারে চিনির দাম বেশি।

 

শুধু চিনিই নয়, বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে আটা, ময়দা ও তেলও। প্যাকেটজাত আটা বিক্রি হচ্ছে ৭০ টাকায় এবং খোলা আটা বিক্রি হচ্ছে ৬৫ টাকায়। কোম্পানি ভেদে প্যাকেটজাত ময়দা বিক্রি হচ্ছে ৮৫ টাকায় এবং খোলা ময়দা বিক্রি হচ্ছে ৭০ টাকায়। এছাড়া বোতলজাত তেল বিক্রি হচ্ছে ১৮০ টাকায়।

 

এদিকে এখনো অপরিবর্তিত রয়েছে মাছ, মাংস, মুরগি ও সবজির দাম। বাজার শীতকালীন সবজিতে ভরপুর থাকলেও এখনো কমছে না দাম। গতকাল নগরীর বহদ্দারহাট কাঁচাবাজার ঘুরে দেখা যায়, এ বাজারে পেঁপে ছাড়া বাকি সব সবজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে। ফুলকপি ও বাঁধাকপি বিক্রি হচ্ছে ৬০ টাকায়। বরবটি বিক্রি হচ্ছে ৬০ টাকায়, শিম ৫০-৬০ টাকায়, মিষ্টি কুমড়ো ৪০-৫০ টাকায়, লাউ কেজি ৪০ টাকায়, কাঁচামরিচ ৬০ টাকায়।

 

এছাড়া বারো মাসি সবজিগুলো বিক্রি হচ্ছে আরো চড়া দামে। বারো মাসি সবজি চিচিঙ্গা ৮০ টাকায়, ঝিঙ্গা ৮০ টাকায়, ঢেড়স ৬০ টাকা, আলু ২৬-৩০ টাকা, টমেটো ১০০ টাকায় বিক্রি হচ্ছে। তবে কেজিতে ১০ টাকা কমে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকায়, রসুন বিক্রি হচ্ছে ১৪০ টাকায়। এদিকে বাজারে গরুর মাংস বিক্রি হচ্ছে ৮০০ টাকায়। এছাড়া প্রতিকেজি ব্রয়লার বিক্রি হচ্ছে ১৭০ টাকায়। লেয়ার ২৯০-৩০০ টাকায় এবং সোনালী বিক্রি হচ্ছে ৩০০ টাকায়।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট