চট্টগ্রাম রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

১৭ আগস্ট, ২০১৯ | ১:১৮ পূর্বাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা

বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক সূত্রে গাঁথা

জাতীয় শোক দিবসে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে চট্টগ্রামে নানা কর্মসূচির মধ্য দিয়ে শোক ও শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে।
কোতোয়ালী থানা আ. লীগ : মহানগর আ. লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যাকা- শুধুমাত্র কিছু বিপথগামী সেনাবাহিনীর তরুণ মধ্যম পর্যায়ের অফিসারের বর্বরতা হিসেবে সাধারণত আমরা দেখলেও এর সাথে ছিল দেশ-বিদেশী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ইন্ধন। তিনি গত বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কোতোয়ালী থানা আ. লীগের উদ্যোগে মহানগর আ. লীগের দারুল ফজল মার্কেট কার্যালয়ে আলোচনা সভায় এ কথাগুলো বলেছেন। তিনি দলীয় নেতাকর্মীদের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সমাজ প্রগতির বিরুদ্ধে চক্রান্তকারীদের বিরুদ্ধে জনগণের সাথে মিশে গিয়ে তীব্র প্রতিরোধ সৃষ্টির আহ্বান জানান। এ সময় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। ফিরোজ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল মনসুরের সঞ্চালনায় এই আলোচনা সভায় বক্তব্য রাখেন নঈম উদ্দিন চৌধুরী, এড. সুনীল কুমার সরকার, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সৈয়দ মাহমুদুল হক, টিংকু বড়–য়া, মশিউর রহমান রোকন, সলিম উল্লাহ বাচ্চু, ফয়েজ উল্লাহ বাহাদুর।
বাওয়া স্কুল এন্ড কলেজ : স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ, আলোচনা অনুষ্ঠান ও বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কলেজের প্রভাষক শিমুল মুহুরী, দিবা বিভাগের সিনিয়র শিক্ষক আ.মা.মু মুবিন। আরো উপস্থিত ছিলেন কলেজ শাখার শিক্ষক জয়শ্রী সেন ও মোহাম্মদ হাছান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন তাহেরুনা বেগম।
দিবা শাখার ক্রীড়া শিক্ষক মর্জিনা খানম, প্রদ্যুৎ বড়–য়া, সুদের চাকমা ও প্রাতঃ শাখার শিক্ষক লিপি চৌধুরী ও শঙ্কর বড়–য়ার নেতৃত্বে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির ছাত্রীরা জেলা প্রশাসন আয়োজিত শোক র‌্যালিতে অংশগ্রহণ করেন। শোক দিবসের প্রথম প্রহরে জাতীয় পতাকা অর্ধনির্মিত করণ, জাতীয় শোক দিবসের পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে দিবসের আনুষ্ঠানিক সূচনা হয়। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে। বিশেষ মুনাজাত পরিচালনা করেন দিবা বিভাগের সিনিয়র শিক্ষক আ.ম.মু. মুবিন। এ উপলক্ষে দিবা বিভাগের ছাত্রীরা চিত্রাংকন, আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন।
জীবন বীমা কর্পোরেশন : সংগঠনের চট্টগ্রাম রিজিওনাল অফিসের উদ্যোগে গত বৃহস্পতিবার সকাল ১০টায় ‘জীবন বীমা কনফারেন্স হল’ এ জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে কোরান খতম, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের পেশ ইমাম মৌলানা শহীদুল ইসলাম। এতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শাহদাতবরণকারী সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। মো. মহিউদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন আবদুল বাসেত খান, প্রধান অতিথি ছিলেন জীবন বীমা কর্পোরেশনের জেনারেল ম্যানেজার ও উপসচিব কাজী নাজিমুল ইসলাম। আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন কর্পোরেশনের ম্যানেজার কাজী মাহফুজ উল্যাহ, মোজাম্মেল হক, নুরুদ্দিন মো. তৈয়ব, ডেপুটি ম্যানেজার নরোত্তম দত্ত, নিখিলেশ বিশ^াস, আল মাহমুদ সেলিম, সহকারী ম্যানেজার জামাল উদ্দিন আহমেদ, এস এম কামাল হোসেন। আরও বক্তব্য রাখেন তাপস আইচ, জয়দেব চন্দ্র দাশ, খলিলুর রহমান, হেদায়েতুল ইসলাম, নুরুল আবছার বাদল, আবদুল মোতালেব মজুমদার, আক্তার কামাল চৌধুরী প্রমুখ।
সাদার্ন ইউনিভার্সিটি : নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। শোক দিবসে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পাতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, খতমে কোরান, মিলাদ, দোয়া মাহফিলসহ বিশেষ আলোচনা সভা। ১৫ আগস্ট ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ, আরেফিন নগরে সম্মেলন কক্ষে আয়োজিত বিশেষ আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ এবং প্রশাসনিক কর্মকর্তাসহ শিক্ষার্থীরা।
ডাক বিভাগ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডাক বিভাগ পূর্বাঞ্চল সার্কেল চট্টগ্রামের উদ্যোগে জিপিও চত্বরে নানা কর্মসূচি পালন করে। কর্মসূচিতে ছিল সকাল ৯টায় কোরান খতম, সাড়ে ৯টায় শোক র‌্যালি, সকাল সাড়ে ১০টায় আলোচনা সভা, দোয়া মাহফিল। চট্টগ্রাম বিভাগের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল কাজী মামুনুর রশীদের সভাপতিত্বে আলাচনা সভায় প্রধান অতিথি ছিলেন পূর্বাঞ্চলের পোস্টমাস্টার জেনারেল আনন্দ মোহন দত্ত, বিশেষ অতিথি ছিলেন ডাক জীবন বীমা রিজিওন্যাল ম্যানেজার এ বি এম ফজলুল হক, প্রধান আলোচক ছিলেন পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী। সহকারী পোস্টমাস্টার জেনারেল ও পোস্টমাস্টার (সঞ্চয়) নিপুল তাপস বড়–য়ার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা ও সার্কেলের সভাপতি ও সম্পাদকবৃন্দ। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের রুহের মাগফেরাত কামনা করা হয়।
মহানগর স্বেচ্ছাসেবকলীগ: বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গত ১৫ আগস্ট আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে কালো ব্যাজ ধারণ, স্মরণ সভা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি ও বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত করেন। স্মরণ সভায় সভাপতিত্ব করেন এড. এ.এইচ.এম জিয়া উদ্দিন, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম-আহবায়ক কেবিএম শাহজাহান, নুরুল কবির, তারেক মাহমুদ পাপ্পু, আনোয়ারুল ইসলাম বাপ্পী, পংকজ চৌধুরী কংকনসহ মহানগর থানা ও ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবকলীগেরর সিনিয়র নেতৃবৃন্দ।
মৎস্যজীবী লীগ : মহানগর মৎস্যজীবী লীগের উদ্যোগে মিলাদ মাহফিল ও আলোচনা সভা সংগঠনের আহ্বায়ক আমিনুল হক বাবুল সরকারের সভাপতিত্বে ও সদস্য সচিব এম.এ. মোতালেব তালুকদারের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন মহানগর মৎস্যজীবী লীগের যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, হেমায়েত হোসেন মিঠু, এম এ গাফ্ফার কুতুবী, মোহাম্মদ আনিসুর রহমান, ওয়াহিদুর রহমান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি ক্যাপ্টেন ইমরান হোসেন, সহ-সভাপতি রিমন মুহুরী প্রমুখ।
মহানগর তাঁতী লীগ : জাতীয় শোক দিবসে চট্টগ্রাম মহানগর তাঁতী লীগের উদ্যোগে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়। গত বৃহস্পতিবার সকালে আন্দরকিল্লা সিটি কর্পোরেশন ভবনস্থ জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান করেন সংগঠনের নেতৃবৃন্দ। এসময় নেতৃবৃন্দ স্বাধীনতার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। নুরুল আমিন মানিক ও সদস্য সচিব রত্নাকর দাশ টুনুর নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি প্রদানকালে উপস্থিত ছিলেন মো. শহীদ, এবিএম মাছুম আহম্মদ, প্রকাশ দাশ অসিত, মো. গিয়াস উদ্দিন, এসএম আবুল কালাম, মো. আবু বক্কর, সদস্য রূপক চৌধুরী, কামরুল ইসলাম হীরা, নুরুল ইসলাম নাহিদ, শারমীন আক্তার (জয়া), নুরুল ইসলাম, মো. সরয়োর্দী, মো. আজিজুল হক, হিল্লোল সেন উজ্জ্বল, সুকান্ত মহাজন টুটুল, মিশু তালুকদার, প্রকৌশলী সৈকত দাশ, আসাদুজ্জামান নয়ন (বাবু), অধ্যাপক অঞ্জন দত্ত, মো. জুয়েল, ইয়াছিন হোসেন, নুরুল আলম টারজেন, মোহাম্মদ নাছির, লিয়াকত আলী, রনেশ হাওলাদার, রাহুল দত্ত, দীপ্ত সিংহ, মাঈন উদ্দিন, সাইফুল ইসলাম মারুফ, মোহাম্মদ সোহেল, মো. মতিউর রহমান প্রমুখ।
সিডিএ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাৎ বার্ষিকীতে গত ১৫ আগস্ট চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক নির্মিত বঙ্গবন্ধু ম্যুরালে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ পুষ্পস্তবক অর্পণ করেন। অনুষ্ঠানে চউকের বোর্ড সদস্য কে.বি.এম শাহজাহান, মো. গিয়াস উদ্দিন, এম. আর. আজিম, নাসরীন সুলতানা, চউক সচিব তাহেরা ফেরদৌস, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. শাহীনুল ইসলাম খান, অমল গুহ, মোহাম্মদ নাজের, নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম, অথরাইজড অফিসার মো. মঞ্জুর হাসান, নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মো. মাহফুজুর রহমান, রাজিব দাশ, আহমেদ মঈনুদ্দিন, আ. হ. ম. মিছবাহ উদ্দিন, নির্বাহী প্রকৌশলী মো. জয়নাল আবেদীন, সহকারি অথরাইজড অফিসার মো. ওসমান, সেকশান অফিসার ছৈয়দ মো. নুরুল কবির, সিকিউরিটি অফিসার মো. নাছির আহম্মদ খানসহ সর্বস্তরের আরো অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
কমার্স কলেজ ডিবেটিং সোসাইটি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে কমার্স কলেজ ডিবেটিং সোসাইটি (সিসিডিএস)। গত ১৫ আগস্ট সকালে কলেজ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ক্লাব কর্মকর্তা ও সদস্যবৃন্দ পু®পস্তবক অর্পন করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর ফেরদৌস আরা বেগম, সহযোগী অধ্যাপক সুসেন কুমার বড়–য়া, শিক্ষক পরিষদ স¤পাদক ও সিসিডিএসের মডারেটর এস. এম. রুবাইয়াত ফাহিম, সিসিডিএসের মডারেটর ফারজানা আইরিন, সাব্বির চৌধুরী, তাওহীদুল কবির।
ইনস্টিটিউট অব কমিউনিটি অফথালমোলোজি (আইসিও) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইনস্টিটিউট অব কমিউনিটি অফথালমোলোজি (আইসিও) এর উদ্যোগে চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র ক্যাম্পাসের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। গত বৃহস্পতিবার কর্মসূচির মধ্যে সকাল সাড়ে ৮টায় কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা, র‌্যালি ও দোয়া মাহফিল। আইসিও এর শিক্ষার্থী মো. আসিকুর রহমানের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভার সূচনা হয়। এরপর দাঁড়িয়ে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। আইসিও এর একাডেমিক কোডিনেটর অধ্যাপক ডা. মনিরুজ্জামান ওসমানীর উপস্থাপনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন আইসিও এর পরিচালক ডা. খুরশীদ আলম। বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে আলোচনায় অংশগ্রহন করেন, ডিরেক্টর ডা. মো. কামরুল ইসলাম, সহযোগী অধ্যাপক ডা. জেসমিন আহমেদ, মো. রোকনুন চৌধুরী, ডা. সুজিত কুমার বিশ্বাস, ডা. সোমা রানী রায়, ডা. তনিমা রায়, সাজিউল ইসলাম প্রমুখ।
বাংলাদেশ মুসলিম হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান সম্প্রীতি পরিষদ : সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী স্মরণে এক আলোচনা সভা সংগঠনের উদ্যোক্তা ও আহবায়ক লায়ন দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে গত ১৫ আগস্ট বিকেল ৫টায় সিজেকেএস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। আসিফ ইকবালের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, হাফিজুর রহমান, আমিনুল ইসলাম, অধ্যাপক ডা. জহর লাল ভট্টাচার্য, সিলভার স্টার বার্নাডেট। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকৌশলী পরিতোষ কুমার বড়ুয়া, অধ্যক্ষ দীপক তালুকদার, এন্সলেম এল, মার্টিন, সেলিম হোসেন চৌধুরী, বাবুল কান্তি দাশ, সুমন চৌধুরী, সমীর দে।
সেক্টর কমান্ডার্স ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ : সংগঠনের জেলা ও মহানগর শাখার উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা গত বৃস্পতিবার নগরীর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংগঠনের মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, চট্টগ্রাম জেলা সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টু, মহানগর সাধারণ সম্পাদক এডভোকেট বি.কে বিশ্বাস বিপ্লব, সহসভাপতি মুক্তিযোদ্ধা ফজল আহাম্মদ, মুক্তিযোদ্ধা গৌরি শংকর চৌধুরী, মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, যুগ্ম সম্পাদক মো. সেলিম চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক এড. সাইফুন্নাহার খুশি, সম্পাদক মন্ডলীর সদস্য এড. ইফতেখার উদ্দিন রাসেল, জসিম উদ্দিন, ইঞ্জিনিয়ার পলাশ বড়–য়া, নুরুল হুদা চৌধুরী, এড. জাহাঙ্গীর আলম, নবী হোসেন সালাউদ্দিন, মঈনুল আলম খান, দীপন দাশ, নুরুল হোসেন মাসুদ, সুপ্রিয় দাশ অপু, কামাল হোসেন রিজভী, মোস্তাফিজুর রহমান বিপ্লব, রাজীব চন্দ, ভাস্কর দেব, আবু তালেব চৌধুরী সানি, এড. ইমতিয়াজ উদ্দিন সোহেল, জবরুল্লাহ জয়, ইসমে আজিম, আশারফ খান, আবুল কাশেম চৌধুরী, অর্শিনী কুমার নাথ, সাজ্জাদুল করিম প্রমুখ।
আকবরশাহ থানা আওয়ামীলীগ : আকবরশাহ থানা আওয়ামীলীগের উদ্যোগে থানা আওয়ামীলীগের সভাপতি সুলতান আহম্মদ চৌধুরীর সভাপতিত্বে ও আকবরশাহ থানার সহ-সভাপতির লোকমান আলীর সঞ্চালনায় আকবর শাহ্ থানা আওয়ামীলীগের কার্যালয়ে মিলাদ মাহফিল ও আলোচনা সভা গত ১৫ আগস্ট অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে মুনাজাত করা হয়। সভায় সংগঠনের সভাপতি সুলতান আহম্মদ চৌধুরী ও সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেনসহ সংগঠনের নেতৃবৃন্দ শোককে শক্তিতে পরিণত করার আহবান জানান। সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আমানতউল্লাহ মাস্টার, নুরুউদ্দীন চৌধুরী, আব্দুর জব্বার, যুগ্ম সাধারণ সম্পাদক সাহাবুদ্দীন আহম্মদ জাহিদ, ফয়েজ আহম্মদ, সাংগঠনিক সম্পাদক বাবু দিলীপ দাস প্রমুখ।
সরাইপাড়া ওয়ার্ড আ. লীগ : জাতীয় শোক দিবস উপলক্ষে ১২ নং সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যেগে দেয়া মাহফিল ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল এসব কর্মসূচি পালন করা হয়। এরমধ্যে সকাল দশটায় ইউসেফ স্কুলে এবং বেলা সাড়ে ১১ টায় ভেলুয়ারদীঘি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ওয়ার্ড আওয়ামীলীগের আহ্বায়ক নুরুল আমিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওয়ার্ডের যুগ্ম আহ্বায়ক শওকত আলী, লুৎফুল হক খুশি প্রমুখ।-বিজ্ঞপ্তি
রিডার্স স্কুল এন্ড কলেজ: প্রতিষ্ঠানের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ মোস্তফা রেজাউল মনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মঈনুদ্দীন কাদের লাভলু। বিশেষ অতিথি ছিলেন পরিচালক লায়ন শফিকুর রহমান। শিক্ষকবৃন্দের মধ্যে ছিলেন জাহাঙ্গীর হোসেন, রাবেয়া ইয়াসমিন, রনি কুমারনাথ, পুলক বড়ুয়া, শাহ এমরান, তাওকিরুল আলম, জাকিয়া তোফা, সায়েদা ইয়াসমিন , তৃপ্তি বড়ুয়া, জিনাত রেহানা, তোফায়েল আহমেদ প্রমুখ

The Post Viewed By: 129 People

সম্পর্কিত পোস্ট