চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

নির্দিষ্ট কোনো এলাকা নয়, পুরো চট্টগ্রামের সেবক হতে চাই : পেয়ারুল

নিজস্ব প্রতিবেদক

২০ অক্টোবর, ২০২২ | ১২:১০ অপরাহ্ণ

‘নির্দিষ্ট কোনো এলাকার নয়, সারা চট্টগ্রামের সেবক হতে চাই। আমি সেবা করবো ৯১ লাখ ৬৩ হাজার ৭৬০ জন মানুষের। প্রধানমন্ত্রীর উন্নত, সমৃদ্ধ চট্টগ্রাম গড়তে সকলকে নিয়ে একসাথে উন্নয়ন কাজ করবো। গতকাল বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে নির্বাচনোত্তর সংবাদ সম্মেলনে নবনির্বাচিত চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম এসব কথা বলেন।

 

নির্বাচন পরিচালনা কমিটি ঘোষিত ১২ দফা বাস্তবায়নের কথা উল্লেথ করে তিনি বলেন, চট্টগ্রামের প্রতিটি উপজেলায় সুষম বণ্টনের মাধ্যমে সার্বিক উন্নয়ন নিশ্চিত করে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা ‘গ্রাম হবে শহর’ বাস্তবায়নের যথাযোগ্য ব্যবস্থা নেবো।

 

এটিএম পেয়ারুল ইসলাম বলেন, জনপ্রতিনিধিদের সমন্বয়ে চট্টগ্রামের রোডম্যাপ তৈরি করে সরকার থেকে উন্নয়ন বরাদ্দ নিয়ে সিটি কর্পোরেশন ও সকল উপজেলায় সমভাবে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন করবো। চট্টগ্রাম জেলা পরিষদের সম্পত্তিসমূহ যথাযথ রক্ষণাবেক্ষণের মাধ্যমে আয়বর্ধক প্রকল্প গ্রহণ করবো। রেমিট্যান্স যোদ্ধাখ্যাত প্রবাসীদের সামাজিক মর্যাদা বৃদ্ধি ও তাদের সামাজিক মর্যাদা বাড়ানোর উদ্যোগ নেওয়া হবে।

 

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, পেয়ারুল ইসলাম আওয়ামী লীগের পরীক্ষিত নেতা। দল তাকে মূল্যায়ন করেছে। আশাকরি তিনি মূল্যায়নের প্রতিদান দেবেন তার কাজের মধ্য দিয়ে।

 

সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী পেয়ারুল ইসলামকে এই অঞ্চলের ৯৮ ভাগেরও বেশি জনপ্রতিনিধি মূল্যায়ন করে তারা প্রমাণ করেছেন চট্টগ্রাম আওয়ামী লীগের ঘাঁটি।

চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম বলেন, এটিএম পেয়ারুল ইসলাম যোগ্য ব্যক্তি। তিনি উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করে চট্টগ্রাম জেলা পরিষদের মাধ্যমে উন্নয়ন ও কল্যাণমুখী কাজ করতে সক্ষম হবেন।

 

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্রধান নির্বাচনী এজেন্ট মফিজুর বলেন, অনেক ঘাত-প্রতিঘাত পেরিয়ে, নির্যাতন, কারাবরণ, হামলা, মামলা সহ্য করে আজকের পর্যায়ে এসেছেন এটিএম পেয়ারুল ইসলাম। তার এ বিজয় চট্টগ্রামের সকল ত্যাগী নেতাকর্মীর বিজয়। তিনি নির্বাচন সফলভাবে সম্পন্ন করায় নির্বাচন সম্পৃক্ত প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীসহ সর্বোপরি নির্বাচন কমিশনকে ধন্যবাদ।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন- চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট চট্টগ্রাম’র চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন, সাবেক চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ হারুণ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ইফতেখার সাইমুল চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, মহিলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফা, বৌদ্ধ সমিতি (যুব) এর সভাপতি কর আইনজীবী জয়শান্ত বিকাশ বড়ুয়া, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও রাউজানের সাবেক মেয়র দেবাশীষ পালিত, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় বড়ুয়া, পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন, নবনির্বাচিত সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতি, দিলোয়ারা ইউসুফ, দেবব্রত দাশ দেবু, আ ম ম দিলশাদ, নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম ও আখতার উদ্দিন মাহমুদ পারভেজ।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট