চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সাতকানিয়ায় বাল্য বিয়ে বন্ধ কনের মেহেদি অনুষ্ঠানে হাজির পুলিশ

নিজস্ব সংবাদদাতা

১০ আগস্ট, ২০১৯ | ১:৫৪ পূর্বাহ্ণ

সাতকানিয়া থানার ওসি’র হস্তক্ষেপে দশম শ্রেণির এক ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ হয়েছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের গারাংগিয়া হাতিয়ারকুল এলাকায় গিয়ে মেহেদি অনুষ্ঠানসহ বিয়ের সকল আয়োজন বন্ধ করে দেয় পুলিশ। সাতকানিয়া থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের গারাংগিয়া হাতিয়ারকূল এলাকার অধিবাসী বি জি সেনের হাট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির এক অপ্রাপ্ত বয়স্ক ছাত্রীর সাথে সাতকানিয়া পৌরসভার ২নম্বর ওয়ার্ড মাইজপাড়া এলাকার মো. সেলিমের দুবাই প্রবাসী ছেলে মো. শাহাদাত হোসেন (২৮) এর সাথে বিয়ের কথা পাকাপাকি হয়। গত বৃহস্পতিবার রাতে বর-কনে উভয় পরিবারে চলছে মেহেদি অনুষ্ঠানের আয়োজন। গতকাল শুক্রবার ছিল বিয়ে। খবর পেয়ে সাতকানিয়া থানার ওসি মো. সফিউল কবীরের নির্দেশে থানার সহকারী উপ-পরিদর্শক মো. আরিফুল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে একদল পুলিশ প্রথমে কনের বাড়িতে গিয়ে

হাজির হয়। তখন মেহেদি অনুষ্ঠানের সকল আয়োজন চলছিল। এ সময় পুলিশ মেয়ের বাবা-মা ও এলাকার মাতব্বরদের বিবাহের কুফল সম্পর্কে বুঝিয়ে বাল্য বিবাহ দেয়া থেকে বিরত রাখা হয় কনের পরিবারকে। এছাড়া মা ও বাবার কাছ থেকে নেয়া হয় বাল্য বিবাহ দিবে না মর্মে মুচলেকা।
অন্যদিকে, বরের এলাকা পৌরসভার ২নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলীর মাধ্যমে বরের পরিবারকেও বিয়ের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়।
এ ব্যাপারে সোনাকানিয়া ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আমানুল আলম চৌধুরী বলেন, বাল্য বিবাহ হচ্ছে শুনে পুলিশ গত বৃহস্পতিবার রাতে মেয়েটির বাড়িতে এসে মেহেদী অনুষ্ঠানসহ বিয়ের সকল কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট