চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

নিয়োগ পরীক্ষায় দুর্নীতি : রেলের ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

২৮ আগস্ট, ২০২২ | ১০:১০ অপরাহ্ণ

সিপাহি নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক মহাব্যবস্থাপকসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুদক। রবিবার জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-১ বাদী হয়ে মামলাটি করেন ঢাকার দুদকের উপ-পরিচালক মোহাম্মদ সিরাজুল হক। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম-১-এর উপপরিচালক মো. নাজমুচ্ছায়াদাত।

মামলার প্রধান আসামি করা হয়েছে পূর্বাঞ্চলের চিফ কমান্ড্যান্ট মো. জহিরুল ইসলামকে, অন্য আসামিরা হলেন পশ্চিমাঞ্চলের চিফ কমান্ড্যান্ট মো. আশাবুল ইসলাম। ৩ নম্বর আসামি করা হয়েছে সাবেক কমান্ড্যান্ট ফুয়াদ হাসান পরাগকে। বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিবের দায়িত্ব পালন করছেন তিনি। ৪ নম্বর আসামি পূর্বাঞ্চলের সাবেক এসপিও মো. সিরাজ উল্যাহ এবং রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমেদকে ৫ নম্বর আসামি করা হয়েছে। এ ছাড়া সাবেক চিফ কমান্ড্যান্ট মো. ইকবাল হোসেনের বিরুদ্ধে অনুসন্ধানে অপরাধ প্রমাণিত হলেও তিনি মৃত্যুবরণ করায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

দুদক সূত্রে জানা গেছে, ২০১৭ সালে রেলওয়ের নিরাপত্তাবাহিনীর (আরএনবি) সিপাহি নিয়োগ পরীক্ষায় দুর্নীতি করে পছন্দের প্রার্থীদের নিয়োগ দেওয়ার অভিযোগে মামলাটি করা হয়েছে। তাদের বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারাসহ দণ্ডবিধি ১০৯ ধারার অভিযোগ আনা হয়। 

 

পূর্বকোণ/রাজীব /পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট