চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

এভারকেয়ার চট্টগ্রামে প্রথম পেডিয়াট্রিক কার্ডিওলজি সার্ভিস শুরু

নিজস্ব প্রতিবেদক

২৮ আগস্ট, ২০২২ | ৬:৩৮ অপরাহ্ণ

চট্টগ্রামে প্রথমবারের মতো পেডিয়াট্রিক কার্ডিওলজি সার্ভিস শুরু করেছে এভারকেয়ার হাসপাতাল। এর মাধ্যমে শিশুর হার্টে ছিদ্রসহ অন্যান্য জটিল হৃদরোগ সমস্যায় বিশ্বমানের চিকিৎসা সেবা পাবেন গ্রাহকরা।

শনিবার (২৭ আগস্ট) চার শিশুর চিকিৎসার মাধ্যমে এ সেবার উদ্বোধন করা হয়। পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট ডা. তাহেরা নাজরিনের তত্ত্বাবধায়নে এই চিকিৎসা দেওয়া হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন এভারকেয়ার হাসপাতালের ঢাকা ও চট্টগ্রামের সিইও এবং এমডি ডা. রত্নদীপ চাস্কার।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য একটি বিশেষ উদ্যোগ নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। নবাগত থেকে ১৬ বছর বয়সী যেসব সুবিধাবঞ্চিত শিশুর হার্টে ছিদ্র রয়েছে, তাদের বিনামূল্যে ডিভাইস বা বেলুন প্রদান করা হবে। অন্যান্য বয়সীদের চিকিৎসা সম্পন্ন হবে মাত্র ৫৫ হাজার টাকায়। যেসব সুবিধাবঞ্চিত শিশুদের চিকিৎসা প্রয়োজন তাদের বাবা-মায়েরা ১০৬৬৩ নম্বরে কল করে রেজিস্টারের মাধ্যমে এই সেবা গ্রহণ করতে পারবেন।

ডা. রত্নদীপ চাস্কার বলেন, আমরা বাংলাদেশে বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। উন্নত চিকিৎসার অভাবে বাধ্য হয়ে হৃদরোগে আক্রান্ত শিশুদের নিয়ে বাবা-মায়েরা বিদেশে পাড়ি জমান, ফলে প্রচুর অর্থ ব্যয় হয়। সেটি মাথায় রেখেই চট্টগ্রামে প্রথমবারের মতো কমপ্রিহেন্সিভ পেডিয়াট্রিক কার্ডিওলজি সার্ভিস শুরু করেছি।

ডা. তাহেরা নাজরিন বলেন, অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, প্রথম ৪ জন শিশুর হার্টের ছিদ্র চিকিৎসা আমরা সফলভাবে সম্পন্ন করেছি। এখন সকলেই সুস্থ আছে এবং আজ তাদের ডিসচার্জ করা হয়েছে। তাদের স্বাভাবিক জীবনে ফিরে যেতে দেখে সত্যিই ভালো লাগছে এবং সকলের উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট