চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

বান্দরবান সীমান্তে মিয়ানমারের অবিষ্ফোরিত ২ মর্টারসেল

বান্দরবান সংবাদদাতা

২৮ আগস্ট, ২০২২ | ৬:১০ অপরাহ্ণ

মিয়ানমার সেনাবাহিনী নিক্ষিপ্ত দুটি অবিষ্ফোরিত মর্টারসেল এসে পড়েছে বাংলাদেশের ভূখণ্ডে। আর তাতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে সীমান্তের বাসিন্দাদের মধ্যে। এ ঘটনায় দুটি গাছ পুড়ে গেলেও লোকজনদের কোনো ক্ষতি হয়নি। এতে ওই এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আজ রবিবার (২৮ আগস্ট) বিকেল ৩টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের উত্তরপাড়া এলাকায় ভারী অস্ত্রের এই দুটি মর্টারসেল এসে পড়ে। পরে সীমান্তে নিরাপত্তা বাড়িয়েছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

এদিকে এই ঘটনা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। আজ রবিবার (২৮ আগস্ট) বিকেলে তিনি বলেছেন, এই ধরনের ঘটনা আগেও শুনেছি। সতর্ক করা হবে দেশটিকে। আমরা তাদের কড়া প্রতিবাদ জানাবো। যেন এমন ঘটনা পুনরায় না গটে। 

নাইক্ষ্যংছড়ির ঘুনধুম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আজিজ জানিয়েছেন, গত কয়েকদিন থেকে সীমান্তে মায়ানমার সেনাবাহিনীর সাথে সেদেশের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির মধ‍্যে সংঘর্ষ চলছে। রবিবার দুপুরে সীমান্তে মায়ানমার সেনাবাহিনীর অভিযানের সময় তাদের ছোড়া ২০ মিলিমিটারের দুটি ভারী অস্ত্রের মটারসেল তমরু বাজারের উত্তরপাড়ার কাছে গিয়ে পড়ে। একটি উত্তর পাড়ায় ও আরেকটি সেল মসজিদের কাছে পড়েছে। তবে এতে জন সাধারণের কোন ক্ষতি না হলেও সীমান্ত এলাকায় বসবাসকারী লোকজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এদিকে সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে বিজিবি। বাড়ানো হয়েছে টহলও।

 

পূর্বকোণ/মিনার/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট