চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

পটিয়ায় শামসুল আলম মাস্টার নাগরিক শোকসভা কমিটি

অনলাইন ডেস্ক

৩১ জুলাই, ২০২২ | ১২:০৩ অপরাহ্ণ

সম্প্রতি প্রয়াত পটিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম মাস্টারের নাগরিক শোকসভা আয়োজনের লক্ষে পটিয়ার বিভিন্ন প্রগতিশীল সংগঠনের প্রতিনিধিদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ জুলাই) পটিয়া আদালত রোডস্থ একটি হোমিও ক্লিনিকে এ সভা অনুষ্ঠিত হয়।

পটিয়া রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি ডা. দিলীপ ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- মালঞ্চ সভাপতি অধ্যাপক অজিত কুমার মিত্র, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মানু, সাহিত্যবিশারদ স্মৃতি সংসদের সভাপতি মুহাম্মদ ছৈয়দ চেয়ারম্যান, গৈড়লা কেপি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম, হাইদগাঁও উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শ্যামল কান্তি দে, পটিয়া একাডেমির সংগঠক কনক বড়ুয়া, পটিয়া থিয়েটারের সাধারণ সম্পাদক ভগীরথ দাশ, পটিয়া গৌরব সংসদের সদস্য সচিব আবদুর রহমান রুবেল, কান্তি লাল ভট্টাচার্য, জাহেদউল পাশা আকাশ, হামীম রায়হান, রবিন দাশ, অভিজিৎ কুমার শুভ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পটিয়ায় মৌলবাদী ও সাম্প্রদায়িক অপশক্তিকে দমনে শামসু মাস্টারের ভূমিকা অপরিসীম। সাম্প্রদায়িক দাঙ্গার সময় সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের রক্ষায় তিনি সশস্ত্র পাহারা দিয়েছেন। বড় নেতাদের কাছে অপ্রিয় হলেও সাধারণ মানুষের প্রিয় নেতা ছিলেন তিনি। নিজে জাতীয় পার্টির রাজনীতি করলেও আজীবন মুক্তিযুদ্ধের সপক্ষের প্রগতিশীল রাজনৈতিক দল ও সাংস্কৃতিক সংগঠনগুলোর পৃষ্ঠপোষকতা করে গেছেন। তিনি মুখে যাই বলতেন, তাই বিশ্বাস করতেন।

সভায় সর্বসম্মতিক্রমে ডা. দিলীপ ভট্টাচার্যকে আহ্বায়ক, মাস্টার শহীদুল ইসলামকে সদস্য সচিব ও আবদুর রহমান রুবেলকে সমন্বয়ক করে ১০১ সদস্য বিশিষ্ট জননেতা শামসুল আলম মাস্টার নাগরিক শোকসভা কমিটি গঠন করা হয়। একইসঙ্গে আগামী ২৭ আগস্ট শনিবার বিকেলে পটিয়া আদর্শ উচ্চবিদ্যালয় মিলনায়তনে শোকসভা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট