চট্টগ্রাম শনিবার, ১১ মে, ২০২৪

রাস্তায় ও বাসে ধাক্কা দিয়ে সর্বস্ব লুট করে ওরা

নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি, ২০২২ | ৬:৩৬ অপরাহ্ণ

কখনো রাস্তায়, কখনো বাসে ধাক্কা দিয়ে উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি করে কৌশলে সর্বস্ব লুটে নেয় একটি চক্র। তারা কখনো ব্যাংক থেকে বের হওয়া ব্যক্তিদেরকে টার্গেট করে পিছু নেয়। একটু নির্জন স্থানে গেলে সেখানে গিয়ে কৌশল অবলম্বন করে ধাক্কা দেয়। ধাক্কায় পড়ে যাওয়ার সাথে সাথেই অস্ত্রসস্ত্র বের করে খুন জখমের ভয়ভীতি দেখিয়ে সর্বস্ব লুটে নেয়। আবার কখনো নির্জন স্থানে প্রেমিক প্রেমিকা দেখলে প্রেমিকাকে তাদের বোনের সার্থে সম্পর্ক আছে বলে ছবি দেখানোর ভান করে মোবাইল নিয়ে নেয়। মোবাইল দিতে না চাইলে অস্ত্রের ভয় দেখিয়ে মোবাইলসহ সব ছিনিয়ে নেয়।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) নগরীর নয়াবাজার বিশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে এমনই চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- মো. রকি (২৪), রফিকুল ইসলাম বাপ্পি (২৭), মো. সাইফুল ইসলাম (৩০), মো. তৌহিদুল ইসলাম তপুক (২৪), মো. জসিম উদ্দিন (২২), মো. সাহাবুদ্দিন (৩২) ও মো.তাজুল ইসলাম (৩৪)।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দীন। তিনি জানান, গত ২৪ জানুয়ারি দুপুর সাড়ে ১২টায় তিনপুলের মাথা এলাকার আল আরাফাহ থেকে অফিসের ১ লাখ টাকা উত্তোলন করে বের হন মইন উদ্দীন নামে একব্যক্তি। তিনি জুবিলী রোড এলাকায় পৌঁছলে অজ্ঞাতনামা ৫/৬ জন তাকে পেছন থেকে ধাক্কা দেয়। ধাক্কা খেয়ে তিনি রাস্তায় পড়ে যান। রাস্তা থেকে উঠে দাঁড়ানোর সাথে সাথে অজ্ঞাতনামা আরো ৫/৬ জন পিছন দিক থেকে চলে আসে। তিনি ধাক্কা দেওয়ার কারণ জিজ্ঞাসা করামাত্রই তারা মারধর শুরু করে। একপর্যায়ে তাদের মধ্যে কয়েকজন অস্ত্রের মুখে তার প্যান্টের পকেটে থাকা নগদ ১ লাখ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় তিনি থানায় একটি মামলা দায়ের করেন।

অভিযোগের ভিত্তিতে গতকাল রাত দিবাগত রাত পৌনে ১টায় আকবরশাহ থানার নয়াবাজার বিশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে রকি, রফিকুল ইসলাম বাপ্পি, সাইফুল ইসলাম, তৌহিদুল ইসলাম তপুক গ্রেপ্তার করা হয়। এসময় তাদেরকে জিজ্ঞাসাবাদে করে রাত দেড়টায় হালিশহর থানার নয়াবাজার এলাকা জসিম নামে আরোও একজনকে গ্রেপ্তার করা হয়। তার হেফাজত থেকে লুট করা নগদ ২৫ হাজার টাকা উদ্ধার করা হয়। এবার গ্রেপ্তার ৫ জনের দেয়া তথ্যমতে রাত আড়াইটায় পলোগ্রাউন্ড মাঠ থেকে সাহাবুদ্দীন ও তাজুল ইসলাম নামে আরও দুইজনকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১টি দেশীয় এলজি, ২ রাউন্ড কার্তুজ ও ১টি টিপ ছোরা উদ্ধার করা হয়। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।
তিনি আরোও জানান, আসামিরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা দীর্ঘদিন যাবত চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় ছিনতাই ও ডাকাতি করে আসছে বলে জানায়। এ ঘটনায় বাকি পলাতক আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট