চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৫ জানুয়ারি, ২০২২ | ৯:২৩ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা  আনোয়ারা

আনোয়ারার ৮ হাজার কওমি মাদ্রাসা শিক্ষার্থী টিকাবঞ্চিত

আনোয়ারায় স্কুল-কলেজ ও সরকারি এমপিওভুক্ত মাদ্রাসাসহ ৩৬টি  শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৩৬ হাজার শিক্ষার্থী টিকা গ্রহণ করেছে। তবে উপজেলার ১৭টি কওমি মাদ্রাসার প্রায় ৮ হাজার শিক্ষার্থী বাদ পড়েছে টিকা পাওয়া থেকে। এতে করে টিকা কার্যক্রম অপূর্ণতাই রয়ে গেল বলে মনে করেন শিক্ষক ও অভিভাবকরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, গত ১০ জানুয়ারি থেকে শুরু হওয়া শিক্ষার্থীদের টিকা কার্যক্রমে আনোয়ারার ২৫টি মাধ্যমিক বিদ্যালয়, ৯টি এমপিও ভুক্ত মাদ্রাসা ও ২টি কলেজের ৩৬ হাজার শিক্ষার্থী করোনার টিকার প্রথম ডোজ নিয়েছে। উপজেলার তিনটি টিকা কেন্দ্রে এসব শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে। এতে করে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি এসব শিক্ষার্থীরা অনেকটা সুরক্ষিত বলেও মনে করেন সংশ্লিষ্টরা।

কিন্তু উপজেলার ১৭টি কওমি মাদ্রাসার প্রায় ৮ হাজার শিক্ষার্থী টিকা কার্যক্রমের বাইরে থাকায় শঙ্কা থেকেই যাচ্ছে টিকা কার্যক্রমের বাস্তবায়ন নিয়ে। এসব শিক্ষার্থীদের অধিকাংশ এতিম ও দরিদ্র বলেও জানা গেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হোসেন বলেন, মন্ত্রণালয় থেকে যেসব শিক্ষা প্রতিষ্ঠানে টিকা দেওয়ার নির্দেশনা পাওয়া গেছে সেসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে। কওমি মাদ্রাসায় টিকা দেওয়ার কোন নির্দেশনা মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, আমাদের কাছে শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত টিকা রয়েছে। পর্যায়ক্রমে সবাইকে টিকা দেওয়া হবে। আমি কালই (মঙ্গলবার) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের টিকা প্রদানের নির্দেশনা পাঠিয়ে দিচ্ছি।

 

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট