চট্টগ্রাম শনিবার, ১১ মে, ২০২৪

বান্দরবানের থানচি-রোয়াংছড়ি ভ্রমণে ২ দিনের নিষেধাজ্ঞা

বান্দরবান প্রতিনিধি

২৩ ডিসেম্বর, ২০২১ | ৮:২৪ অপরাহ্ণ

বান্দরবান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বান্দরবানের থান‌চি ও রোয়াংছ‌ড়ি‌ উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। অপ্রীতিকর ঘটনা এড়াতে আগামী ২৫ ও ২৬ ডিসেম্বর এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।
বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফোরকান এলাহী অনুপম স্বাক্ষরিত একটি চিঠিতে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।
চিঠিতে বলা হয়, আগামী ২৫ ডিসেম্বর সকাল ৬টা থেকে ২৬ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত এই দুদিন বান্দরবানের রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পর্যটকদের যাতায়াতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।
উল্লেখ্য, ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে এই দুটি উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। স্থানীয় বেশ কয়েকটি সন্ত্রাসী গ্রুপের তৎপরতা থাকায় এ দুটি উপজেলায় নির্বাচনকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থাও বাড়ানো হয়েছে।
এদিকে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি জানিয়েছেন, ইতোমধ্যে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈঠক করে নির্দেশনা জারি করেছেন। বর্তমানে শীতের এ সময়ে থানচির নাফাখুম, বড় পাথর, রেমাক্রি ফলস এবং রোয়াংছ‌ড়ি‌তে দেবতাখুমসহ বেশ কয়েকটি পর্যটন কেন্দ্রে পর্যটকদের ভিড় লেগেই থাকে। নির্বাচনকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে ও বহিরাগতদের চলাচল বন্ধ করতে প্রশাসন এই উদ্যোগ নেয় বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
পূর্বকোণ/মিনার/এএ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট