চট্টগ্রাম শনিবার, ১১ মে, ২০২৪

চট্টগ্রামে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ‘হত্যাকারীদের’ সর্বোচ্চ শাস্তির দাবি

বাঁশখালী সংবাদদাতা

২৩ ডিসেম্বর, ২০২১ | ৬:২৪ অপরাহ্ণ

বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী গৃহবধূ মাহমুদা খানম আঁখি (২১) হত্যার বিচারের দাবিতে চট্টগ্রামের বাঁশখালীতে মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বেলা ১২ টায় বাঁশখালী উপজেলা পরিষদের সামনে বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিহত শিক্ষার্থীর পরিবার, সহপাঠী, শিক্ষক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা আঁখি হত্যায় স্বামী আনিসুলের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন- নিহতের মামা আশরাফ আলী, যুবলীগ নেতা এম মনছুর আলী, আব্দুল আজিজ, কাউন্সিলর রুজিয়া সোলতানা রুজি, যুবলীগ নেতা আব্দুল ওয়াদুদ লেদু, কায়েশ সরোয়ার সুমন প্রমুখ।

উল্লেখ্য, রবিবার (১৯ ডিসেম্বর) রাত ৯টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আঁখির মৃত্যু হয়।

ওইদিন আঁখির ভাই মিজানুর রহমান বলেছিলেন, ১৯ মাস আগে আনিসের সঙ্গে আঁখির বিয়ে হয়। এরপর থেকেই যৌতুকের জন্য তার ওপর নির্যাতন করে আসছিল আনিস। এমনকি তার বোনের শাশুড়ি ফরিদা আক্তার ও তার মেয়ে হামিদা বেগম তাকে রুমের মধ্যে আটকে রেখে খাবার পর্যন্ত দিত না।

তিনি আরও বলেছিলেন, গত দুই মাস ধরে আমার বোনের সাথে তারা আমাদের কোনো যোগাযোগ করতে দেয়নি। চার পাঁচদিন আগে আঁখিকে নির্যাতন করে আনিস। এতে আঁখি পেটে মারাত্মক আঘাত পান। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর থেকেই তার চিকিৎসা চলছিল। রবিবার সন্ধ্যা ৬টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় তিনি বাদী হয়ে চান্দগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এদিন আখিঁর স্বামী আনিসুল ইসলামকে আটক করেছে পাঁচলাইশ থানা পুলিশ। গতকাল বুধবার (২২ ডিসেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা আনিসুল ইসলামের ৫ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট