চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আনোয়ারায় ভুল ইনজেকশনে মারা গেল ২২টি ভেড়া

আনোয়ারা সংবাদদাতা

২২ অক্টোবর, ২০২১ | ৯:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারার ভুল ইনজেকশন পুশ কারায় নুরুল আনোয়ার নামে এক খামারির ২২ টি ভেড়া মারা গেছে। বুধবার দুপুরে উপজেলার বারশত ইউনিয়নের পারকি বাজারে ওই কৃষকের খামারে এ ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে।

অভিযোগে বলা হয়, নুরুল আনোয়ার নামের খামারী তার খামারের ভেড়া অসুস্থ হয়ে পড়লে পশু চিকিৎসক মোহাম্মদ হোসেনের কাছে যান তিনি। তার পরামর্শে আনোয়ার কৃমিনাশক ওষুধ নাইট্রোনেক্স নিয়ে আসেন এবং চিকিৎসকের সহকারী হাসানের মাধ্যমে ৩০টি ভেড়ার শরীরে নাইট্রোনেক্স পুশ করা হয়। এর দুই ঘণ্টা পর থেকে বৃহস্পতিবার পর্যন্ত ২২টি ভেড়া মারা যায় এবং অসুস্থ হয়ে পড়ে আটটি ভেড়া।

এদিকে, এ ঘটনায় থানায় অভিযোগ করা হলে শুক্রবার থানা থেকে পরিদর্শনে যায় পুলিশ। এছাড়া আনোয়ারা ডেইরি এসোসিয়েশনের কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেন।

চিকিৎসক মোহাম্মদ হোসেন বলেন, আমি প্রেসক্রিপসন দে্ইনি। এরপরও আমার সহকারী মো. হাসানকে নিয়ে গিয়ে তারা কি করেছেন আমি জানিনা।

তবে খামারি নুরুল আনোয়ার বলেন, আমার ২২টি ভেড়া মারা যায় এবং আরো কয়েকটি অসুস্থ হয়ে পড়েছে। তাই আমি আইনের আশ্রয় নিয়েছি।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, ভেড়া মারা যাওয়ার বিষয়ে থানায় অভিযোগ হয়েছে। আমরা আইনি প্রক্রিয়া শুরু করেছি।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট