চট্টগ্রাম রবিবার, ২৪ অক্টোবর, ২০২১

২৮ জুলাই, ২০২১ | ১১:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভুয়া এসএমএসে টিকা নিতে চমেকে ভিড়, হাসপাতাল কর্তৃপক্ষের জিডি

করোনার টিকা নিবন্ধনের জন্য তৈরি ‘সুরক্ষা’ অ্যাপে অবৈধভাবে প্রবেশ করে টিকার ভুয়া এসএমএস পাঠাচ্ছে একটি চক্র। এ ঘটনায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল কর্তৃপক্ষ পাঁচলাইশ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

মঙ্গলবার (২৭ জুলাই) পাঁচলাইশ থানায় এই জিডি করেন চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. মুহাম্মদ আফতাবুল ইসলাম ও সহকারী পরিচালক ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী।

চমেকের জিডির অভিযোগে বলা হয়েছে- চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কোভিড-১৯ টিকাদান কেন্দ্রে প্রতিদিনই কে বা কারা সুরক্ষা সাইটে প্রবেশ করে টিকাদানের নির্দিষ্ট তারিখ উল্লেখ করে ভুয়া এসএমএস দিয়ে আসছে। ফলে টিকার নির্দিষ্ট লক্ষ্যের অতিরিক্ত টিকাগ্রহীতা টিকাদান কেন্দ্রে এসে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনার টিকাদান কার্যক্রম ব্যাঘাত সৃষ্টি করছে।

চমেক সূত্রে জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রতিদিন এক হাজার ৫০০ টিকা গ্রহীতাকে এসএমএস দিয়ে থাকে। সাধারণত একদিন আগে টিকা গ্রহীতাকে এসএমএস দেওয়া হয়। কিন্তু অ্যাপ হ্যাক করে এমএসএম দেওয়া হচ্ছিল। দেখা গেছে ২৭ তারিখেই ২৯ তারিখের টিকা গ্রহীতাকে এসএমএস পাঠিয়ে দেওয়া হয়েছে। অথচ তা পাঠানোর কথা ছিল ২৮ জুলাই।

বিষয়টি নিশ্চিত করে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির পূর্বকোণকে বলেন, চমেক হাসপাতাল কর্তৃপক্ষ একটি জিডি করেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 682 People

সম্পর্কিত পোস্ট