চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

সর্বশেষ:

চালককে প্লাস্টিকের খেলনা পিস্তল দেখিয়ে যাত্রীর চাঁদাবাজি

রাউজান সংবাদাতা

৫ জুন, ২০২১ | ১১:৩০ অপরাহ্ণ

চট্টগ্রামের রাউজানে যাত্রীবেশে চালককে প্লাস্টিকের খেলনা পিস্তল দেখিয়ে হুমকি ও চাঁদাবাজির অভিযোগে মামুন উদ্দিন (২৮) ও ইমরান হোসেন প্রকাশ মনা (৩০) নামের দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া চাঁদাবাজিতে ব্যবহৃত সেই খেলনার পিস্তল ও বিকাশ নম্বরের সীমকার্ডসহ মোবাইল সেট উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৪ জুন) দিবাগত রাত পৌণে ২টায় কাউখালির বেতবুনিয়ার চেহেরি বাজার থেকে তাদের গ্রেপ্তার করে রাউজান থানা পুলিশ।

গ্রেপ্তার মামুন কাউখালির বেতবুনিয়ার হ্যাডম্যান পাড়ার মৃত আবুল কালাম মিয়ার ছেলে। আর মনা ওই ইউনিয়নের ক্যহলা পাড়া গজালিয়ার আনোয়ার হোসেনের ছেলে।

পুলিশ জানায়, গত ২৯ মে সন্ধ্যায় মনা ও মামুন যাত্রীবেশে নোয়াপাড়া এলাকায় মনছুর আলম নামের এক চালকের সিএনজি টেক্সিতে ওঠে। পরে রাউজান নোয়াপাড়া থেকে জলিল নগর যাওয়ার কথা বলে চালক মনছুরকে বেতবুনিয়া চেহেরী বাজারের অন্ধকার গলিতে নিয়ে যায়। সেখানে আরও ২-৩ জন মিলে তাকে মারধর এবং পরে খেলনার পিস্তল দেখিয়ে মেরে ফেলার হুমকি দেন। পরে তার কাছে মুক্তিপণ হিসেবে ১ লাখ টাকা দাবি করেন। তখন স্ত্রীর কাছে ফোন করে বিকাশে দু’ভাগে ৩০ হাজার টাকা আদায় করেন।

পুলিশ আরও জানায়, ভুক্তোভোগী মনছুরের হাতে একটি অস্ত্র দিয়ে ছবিও তুলে রাখে অপরাধ চক্রের সদস্যরা। এ ঘটনা কাউকে বললে অস্ত্র দিয়ে তোলা ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হবে বলে হুমকিও দেয়া হয়। পরে বিষয়টি নিয়ে রাউজান থানায় অভিযোগ দেন ভুক্তভোগী সিএনজি চালক মনছুর। অভিযোগের গ্রেক্ষিতে টাকা পাঠানো বিকাশ নম্বরের মাধ্যমে পুলিশ অপরাধীদের শনাক্ত করে শুক্রবার রাতে তাদের গ্রেপ্তার করে। এসময় উদ্ধার করা হয় প্লাস্টিকের খেলনার অস্ত্র ও চাঁদাবাজিতে ব্যবহৃত বিকাশ নম্বরসহ মোবাইল সেট।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, ‘অভিযোগ পেয়ে চাঁদাবাজিতে ব্যবহৃত বিকাশ নম্বরের মাধ্যমে শনাক্ত করে চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। এ ঘটনায় জড়িত আরও একজন পালতক রয়েছে। গ্রেপ্তারকৃতদের শনিবার চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট