চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

মিরসরাইয়ে মুক্তিযোদ্ধা হত্যার ঘটনায় গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক

২৯ মে, ২০২১ | ৮:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামের মিরসরাইয়ে জমি নিয়ে বিরোধের জেরে মো. শাহজাহান (৭৫) নামের এক বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন সানাউল্লাহ পলাশ ও নুরুল হুদা দুলাল।

 

শনিবার (২৯ মে) বিকেলে নিহত মুক্তিযোদ্ধা শাহজাহানের মেয়ে রিনা আক্তার বাদি হয়ে শাহাদাত হোসেন রনিকে প্রধান আসামি করে জোরারগঞ্জ থানায় ওই হত্যা মামলাটি দায়ের করেন।

 

নিহত বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান উপজেলার ওসমানপুর ইউনিয়নের রেহান উদ্দিন হাজি বাড়ির মৃত গণি আহম্মদের পুত্র।

বিষয়টি নিশ্চিত করেন জোরারগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন চৌধুরী। পূর্বকোণকে তিনি বলেন, শুক্রবার জমি নিয়ে বিরোধের জেরে ওসমানপুর ইউনিয়নে মো. শাহজাহান নামে এক মুক্তিযোদ্ধা খুন হওয়ার ঘটনায় ৮ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দেয়া হয়েছে। এজাহারনামীয় দুই আসামি নুরুল হুদা দুলাল ও সানা উল্লাহ পলাশকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদেরও আটকের চেষ্টা চলছে।

 

এর আগে শুক্রবার (২৮ মে) জায়গা বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় গুরুত্বর আহত হন শাহজাহান। পরে দুপুর আড়াইটায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি এক সময় ওসমানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। এদিকে লাশের ময়নাতদন্ত শেষে শনিবার আছরের নামাজের পর গার্ড অব অনার প্রদান করে জানাযা শেষে দাফন করা হয়েছে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট