চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

ছবি সংগৃহীত

সেই নবজাতক গেল পুলিশ কর্মকর্তার ঘরে

নিজস্ব প্রতিবেদক

১ মে, ২০২১ | ১২:৫৫ পূর্বাহ্ণ

অবশেষে নগরীর ফুটপাতে ফেলা যাওয়া সেই নবজাতকের ঠাঁই হয়েছে পুলিশ কর্মকর্তার ঘরেই। আদালতের মাধ্যমে পুলিশ কর্মকর্তা কামরুল হুদা ও ফারহানা দম্পতি পেয়েছে নবজাতকটিকে।

শুক্রবার (৩০ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে এ দম্পতির হাতে তুলে দেয়া হয় নবজাতকটিকে।

এর আগে গত ২৩ এপ্রিল নগরের ওয়াসা মোড়ের ফুটপাত থেকে সদ্যপ্রসূত কন্যা সন্তানকে উদ্ধার করে পুলিশ। পরে তাকে হাসপাতালে ভর্তি করে দেয়া হয়। এরপর শিশুটিকে দত্তক নিতে দেশের বিভিন্ন স্থান থেকে আদালতে আবেদন জমা পড়তে থাকে। নানা শ্রেনি-পেশার মানুষের পাশাপাশি আবেদন করেন নগরের এক পুলিশ কর্মকর্তাও। কামরুল হুদা পুলিশের আরআরএফ রিজার্ভ ফোর্সের উপ পরিদর্শক।

জানা যায়, আদালত স্থানীয় এক ব্যক্তি ও একজন উকিলসহ আদালতের সামনে শিশুটিকে সশরীরে অবস্থান নিশ্চিত করে ২০ লাখ টাকা বন্ড ও হলফ নামা তৈরির দিন ধার্য করে শিশুটিকে কামরুল হুদা ও ফারহানা আক্তার রূপা দম্পতির জিম্মায় তুলে দিতে আদেশ দেন। আদেশের পর শুক্রবার তাদের হাতে তুলে দেয়া হয় নবজাতককে।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর মাহমুদ বলেন, ‘আদালত শিশুটিকে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এসআই) কামরুল হুদা ও ফারহানা দম্পতির নিকট হস্তান্তরের আদেশ দেন। শুক্রবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শিশুটিকে তাদের পরিবারে তুলে দেয়া হয়েছে।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট