চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফের চোখ রাঙানি করোনার

নিজস্ব প্রতিবেদক 

১৩ মার্চ, ২০২১ | ১২:১২ অপরাহ্ণ

চট্টগ্রামে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধির মধ্যেও গেল এক সপ্তাহ আগে দৈনিক শনাক্তের হার ছিল ৪ থেকে ৫ শতাংশ। কিন্তু সে সংখ্যা এখন ৭ শতাংশের উপরে। অর্থাৎ সপ্তাহ ব্যবধানে আরও দুই শতাংশ বেড়েছে। শনাক্তের হার যেমন বাড়ছে, তেমনি রোগীর সংখ্যাও বাড়ছে চট্টগ্রামে। ফের চোখ রাঙাতে শুরু করেছে মরণঘাতী এ ভাইরাস। রোগীর বাড়ার মতোই বাড়ছে মৃত্যু সংখ্যাও। এরমধ্যে চলতিমাসেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রায় ৭ জনের। এমন পরিস্থিতির জন্য স্বাস্থ্যবিধি না মানার কারণ হিসেবে দেখছেন স্বাস্থ্য বিভাগ।

গেল ২৪ ঘণ্টাতেও চট্টগ্রামে নতুন করে আরও ১৩১ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। যাদের ১১২ জন নগরীর এবং ১৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৬ হাজার ১৭৮ জনে। একই সময়ে মৃত্যু হওয়া একজন নিয়ে এ সংখ্যা দাঁড়িয়েছে ৩৭৯ জনে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, মার্চের প্রথম সপ্তাহ থেকে শনাক্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। মানুষ এখন স্বাস্থ্যবিধি মানছে না। এতে বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি। তবে সবাই যদি মাস্ক পরিধান করে এবং করোনার টিকা নেয় তাহলে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে।

সিভিল সার্জন জানান, বৃহস্পতিবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের সাতটি ল্যাবে ১ হাজার ৯৯৬ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ১৩১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট