চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নে নুরুল আনোয়ার মামলা করেছে

ড. শাহাদাত ও গাজী সিরাজের বিরুদ্ধে মামলার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে বক্তারা

নিজস্ব প্রতিবেদক

২৩ জুন, ২০১৯ | ১:৪৮ পূর্বাহ্ণ

মহানগর বিএনপির সভাপতি ড. শাহাদাত হোসেন ও ছাত্রদল সভাপতি গাজী সিরাজের বিরুদ্ধে মামলার প্রতিবাদে গতকাল শনিবার নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ছাত্রদল ও যুবদল। সমাবেশে বক্তারা বলেন, রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতেই সরকারের মদদপুষ্ট একটি কুচক্রিমহল ডা. শাহাদাত হোসেনের বিরুদ্ধে একটি কাল্পনিক ও সাজানো মামলা দায়ের করেছে, যা আওয়ামী লীগ সরকারের নীল নকশার অংশ। চট্টগ্রামের ছাত্রসমাজের অহংকার মহানগর ছাত্রদল সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহ একজন পরিচ্ছন্ন ছাত্রনেতা। আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নের অংশ হিসেবেই তাকে এই ষড়যন্ত্রমূলক ও ভিত্তিহীন মামলায় জড়ানো হয়েছে। সমাবেশ থেকে বিএনপি নেতা নুরুল আনোয়ারকে চট্টগ্রামে অবাঞ্চিত ঘোষণা করে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। মহানগর তৃণমূল ছাত্রদল : মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও মহানগর ছাত্রদল সভাপতি গাজী সিরাজ উল্লাহ’র বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা

দায়েরের প্রতিবাদে মহানগর তৃণমূল ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে বিএনপি নেতা নুরুল আনোয়ারকে সরকারি মদদপুষ্ট উল্লেখ করে তাকে চট্টগ্রামে অবাঞ্চিত ঘোষণা করা হয়। নগরীর প্রবর্তক এলাকায় মহানগর ছাত্রদল নেতা সামিয়াত আমিন চৌধুরী জিসানের সভাপতিত্বে বিক্ষোভ মিছলোত্তর সমাবেশে বক্তব্য রাখেন মহানগর ছাত্রদল নেতা কুতুব উদ্দিন নয়ন, মো. হানিফ, ওমর কাইয়ুম, শাহাদাত হোসেন নাবিল, গাজী শওকত, আরশে আজিম আরিফ, মো. নাহিদ, মুমিনুল ইসলাম, মারুফ আহমদ আকিব, আকিব হাসান চৌধুরী, ওবায়দুল হাসান সোহেল, শাহরিয়ার কবীর সাইমন প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে বাধাগ্রস্ত করতেই ডা. শাহাদাত হোসেন ও গাজী সিরাজ উল্লাহ’র মতন রাজপথের নেতাদেরকে মামলা হামলার মাধ্যমে দূরে সরানোর পাঁয়তারা করছে।
এদিকে একই দাবিতে বিক্ষোভ মিছিল মহানগর ছাত্রদল। মিছিলে নেতৃত্ব দেন নগর ছাত্রদল নেতা তারিকুল ইসলাম তানভীর, আনোয়ার হোসেন এরশাদ, মাসুদুর রহমান মোহন, ফখরুল হাসান রাজু, দিদার হোসেন, আজিম সোহেল। অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন, বন্দর থানা ছাত্রদল নেতা মো. ইমরান, আকিল, সাজ্জাদ, লিটন, ডবলমুরিং থানা ছাত্রদল নেতা জুয়েল, পাহাড়তলী ছাত্রদল নেতা মান্নান, অপু, খুলশী থানা ছাত্রদল নেতা তারেকুল ইসলাম, ইপিজেড থানা ছাত্রদল নেতা আকিব, পতেঙ্গা খুলশী থানা ছাত্রদল নেতা রিপন, মোস্তফা হাকিম কলেজ ছাত্রদল নেতা জীবন, রিমন, বাবু, ইমন, রায়হান, সুজন, তুহিন, আনু, রিয়াজ প্রমুখ।
এদিকে নগরীর চন্দনপুরা এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল। মহানগর ছাত্রদল নেতা জিএম সালাহ উদ্দিন কাদের আসাদের নেতৃত্বে এবং চকবাজার থানা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আবদুল কাদের এর ব্যবস্থাপনায় মিছিলে উপস্থিত ছিলেন মহানগর ছাত্রদল নেতা মাহমুদ আলিম সেতু, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি রাসেদুল ইসলাম, নগর ছাত্রদল নেতা আব্দুল মান্নান, ১৭নং ওয়ার্ড ছাত্রদল সাধারণ সম্পাদক আরিফ মইনুদ্দিন ওয়াসিম, আনিসুর রহমান, মো. রায়হান, হামিদ হোসেন হামিদ, আরিফুল ইসলাম রিয়াদ, আবদুর রশিদ, সাইদুল আনোয়ার মাসুদ, ইসমাইল ফাহিম, মোহাম্মদ ফারুক, মো. সাইমন, মো. ইমরান, কমর উদ্দিন, মুন্না প্রমুখ।
যুবদল : মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ। নেতৃবৃন্দ বলেন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদত হোসেন একজন বিশেষজ্ঞ ডাক্তার। ছাত্র রাজনীতি থেকে উঠে আসা সাবেক ছাত্রনেতা ডা. শাহাদাত হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি ছিলেন। চট্টলার মাটি ও মানুষের সাথে তার দীর্ঘদিনের পথচলা। ব্যক্তি জীবনে ক্লীন ইমেজের অধিকারী ডা. শাহাদাত হোসেন। চট্টগ্রামের রাজনীতি ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন থেকে দূরে রাখতেই ডা. শাহাদত হোসেনের বিরুদ্ধে বানোয়াট এই মামলা দায়ের করেছে সরকার দলীয় পেইড এজেন্ট। নেতৃবৃন্দ আরো বলেন, যখন ডা. শাহাদাত হোসেনের নেতৃত্বে মহানগর বিএনপির কার্যক্রম যখন বেগবান হচ্ছে, থানা ও ওয়ার্ড পর্যায়ে যখন নগর বিএনপির কার্যক্রম জোরদার হচ্ছে এমন সময়ে এই মিথ্যা মামলার অবতারণা। মামলা-হামলা, জেল-জুলুম নির্যাতন সহ্য করেই ডা. শাহাদাত হোসেন নগর বিএনপিকে সাংগঠনিকভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। অবিলম্বে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নুরুল আনোয়ারের সাংগঠনিকভাবে শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট