চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাউবি’র এসএসসি’র ত্রুটিপূর্ণ ফলাফল পুনঃবিবেচনার দাবিতে প্রতিবাদ সমাবেশ

২২ জুন, ২০১৯ | ১:৫৯ পূর্বাহ্ণ

বাউবি (বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়) চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় এ সম্প্রতি প্রকাশিত বাউবি’র এস এস সি পরীক্ষা- ২০১৯ এর ত্রুটিপূর্ণ ফলাফল পুনঃবিবেচনার দাবিতে গতকাল শুক্রবার সকালে “ডাক দিয়ে যাই”র এর প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বক্তারা সাম্প্রতি বাউবি’র এস এস সি পরীক্ষা-২০১৯ এর ত্রুটিপূর্ণ ফলাফল প্রকাশে তীব্র নিন্দা জানান এবং যেহেতু বাউবি একটি সরকারি বিশ্ববিদ্যালয় তাই বাউবি শিক্ষার প্রসারে প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। বক্তারা বলেন, সারাদেশের হাজার হাজার বাউবি শিক্ষার্থী পরীক্ষা দেয়ার পরেও তাদেরকে অই বা অনংবহঃ, ডঐ বা ডরঃযযড়ষফ (স্থগিত), ফলাফলের ঘরে কোন প্রকার ফলাফল প্রকাশ না করে খালি ঘর দেখানো, যা সারাদেশের হাজার হাজার শিক্ষার্থীদেরকে হতাশ করেছে।
২৭ জুনের মধ্যে ফলাফল সংশোধন করে প্রকাশ করা না হলে শিক্ষার্থীরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে হুঁশিয়ারি দেয়া হয় সমাবেশ থেকে।
এছাড়া আরও কিছু দাবি জানানো হয় সমাবেশে। এগুলো হলো- বাউবি’র এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল শিক্ষামন্ত্রীর মাধ্যমে প্রকাশ করতে হবে এবং শুক্র ও শনিবার বাউবি’র মূল ক্যাম্পাস গাজীপুর খোলা রাখতে হবে। একইসঙ্গে ওখানকার ব্যাংকের শাখাও।
এছাড়াও ২৩ জুন থেকে ২৭ জুনের মধ্যে দেশের বিভিন্ন আঞ্চলিক কার্যালয়, উপ-আঞ্চলিক কার্যালয়, জেলা প্রশাসক ববারর স্মারক লিপি প্রদান, ২৮ জুন ঢাকায় জাতীয় প্রেসক্লাবসহ সারাদেশে মানববন্ধন এবং ভিসিকে স্মারকলিপি প্রদানের ঘোষণা দেয়া হয়।
সমাবেশে উপস্থিত ছিলেন “ডাক দিয়ে যাই’র প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি টিপু সুলতান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুখপাত্র রাবেয়া সুলতান।
কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী জাকির হোসেন, সহ সাধারণ সম্পাদক রুপন কান্তি দাশ, সাংগঠনিক সম্পাদক সবুজ চৌধুরী, আমানত উল্লাহ মাসুম, বিশ্বজিৎ কর জিৎ, প্রকাশনা সম্পাদক এ কে এম শাজ জাহান, সাংগঠনিক সচিব ওম প্রকাশ খোকন, ফরহাদ হোসেন প্রমুখ।- বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট