চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার দায়ে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১৯ জুন, ২০১৯ | ১০:৩৮ অপরাহ্ণ

সামুদ্রিক মাছ ধরার উপর নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে বঙ্গোপসাগরে মাছ ধরার দায়ে মাছ ধরার দুইটি বোটকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার (১৯ জুন)  সামুদ্রিক মৎস্য আইনের ৬৫ ধারায় সামুদ্রিক মৎস্য দপ্তর ও জেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তারা এই জরিমানা আদায় করেন। এর আগে মঙ্গলবার রাতে বঙ্গোপসাগর থেকে মাছ ধরার সময় ওই বোট দুইটি আটক করেন বাংলাদেশ কোস্টগার্ড পূর্বজোনের সদস্যরা। ওই বোট দুটির মালিক থেকে জরিমানা আদায় করা হয়। নৌকায় থাকা ২১০ কেজি লইট্টা মাছ নিলামে বিক্রি করা হয়।

কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. ক. সাইফুল ইসলাম বলেন, সরকারের সিদ্ধান্ত মোতাবেক গত ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সমুদ্রে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) রাতে নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে সমুদ্রে মাছ ধরার অপরাধে দুইটি মাছ ধরার বোট মাঝিমাল্লাসহ আটক করা হয়। পরে সামুদ্রিক মৎস্য আইনে ওই বোট দুটির মালিক থেকে জরিমানা আদায় করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী বলেন, নিষেধাজ্ঞা চলাকালীন সময় সমুদ্রে মাছ ধরার দায়ে আটক বোট দুটি মালিক থেকে ৩০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে ও বোটে থাকা ২১০ কেজি লইট্টা মাছ নিলামে বিক্রি করা হয়। মাছ ধরার বোট দুইটি নিষেধাজ্ঞা না ওঠা পর্যন্ত কোস্টগার্ডের জিম্মায় থাকবে। বোটের মাঝিমাল্লাদের সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে।

জরিমানা আদায়কালে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী, মৎস্য জরিপ কর্মকর্তা আবুল কালাম আজাদ, সামুদ্রিক মৎস্য অধিদপ্তরের পরিদর্শক মনজুরুল আলম, পরিদর্শক ইয়াসিন মজুমদার ও কোস্টগার্ড কর্মকর্তারা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট