চট্টগ্রাম শনিবার, ০৪ মে, ২০২৪

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে প্রশাসন দায় এড়াতে পারবে না

চমেকে মানববন্ধনে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন নেতৃবৃন্দ

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে প্রশাসন দায় এড়াতে পারবে না

নিজস্ব প্রতিবেদক

১৮ আগস্ট, ২০২০ | ৯:০৩ অপরাহ্ণ

নগরীর চকবাজার গোলজার মোড়ে গত ১৩ আগস্ট রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের আহবায়ক ডা. ওসমান গনি ও চমেক ছাত্রসংসদের সাহিত্য বিষয়ক সম্পাদক সানি হাসনাইন প্রান্তিকের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন, চমেক হাসপাতাল, বাংলাদেশ ছাত্রলীগ, চমেক ও ছাত্রসংসদ, সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম মা ও শিশু মেডিকেল কলেজ, বিবিএমএইচ, আইএএইচএস, ইউএসটিসি, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সদস্যরা।

বাংলাদেশ ছাত্রলীগ চমেক সভাপতি হাবিবুর রহমান তার বক্তব্যে বলেন, কোনো আদর্শের রাজনৈতিক ব্যক্তিত্বই সন্ত্রাসী কার্যকলাপকে প্রশ্রয় দেন না। বর্বরোচিত এই সন্ত্রাসী হামলায় জড়িতরা নিজেদেরকে মাননীয় শিক্ষা উপমন্ত্রীর কর্মী বলে নিজেদেরকে পরিচয় দেন। যদিও শিক্ষা উপমন্ত্রী বিভিন্ন সময়ে এসব সন্ত্রাসীদের সাথে নিজের কোনো সম্পৃক্ততা নেই বলে বক্তব্য দিয়েছেন বিভিন্ন সময়ে। মাননীয় শিক্ষা উপমন্ত্রীর কাছে আমাদের বক্তব্য, আপনার নাম ভাঙানো এসব চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে চিকিৎসেক্ষেত্রে সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ বজায় রাখতে আপনি সর্বোচ্চ সহযোগিতা করবেন।

চমেক ছাত্রসংসদের ভিপি এম এ আউওয়াল রাফি বলেন, চমেকসু কর্তৃক আয়োজিত রচনা প্রতিযোগিতার কাজে চট্টগ্রামে আসেন সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিক। তার উপর হওয়া নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমি আশা করি, কলেজ প্রশাসন দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবে ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অতিসত্ত্বর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারের আওতায় আনবে।

ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান অয়ন বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে প্রশাসনের কর্ণপাত না হলে আমরা আরো কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হব। তখন এর দায়ভার প্রশাসনকেই নিতে হবে। মানবসেবার ব্রত নিয়ে কাজ করতে এসে আমার চিকিৎসক সহযোদ্ধা কেন সন্ত্রাসী হামলার শিকার হবে?

মানববন্ধনে অনান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন ডা. ফাহাদ বিন তৈয়ব, ডা. মো. বদরুদ্দোজা, ডা. আশিক, ডা. স্নেহাশীষসহ আরো অনেকে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/আইএইচ-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট