চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আদালতের পরবর্তী তারিখ ধার্য

চবি ছাত্রলীগ নেতা মর্তুজা হত্যা মামলার রায় ২০ জুন

আদালত প্রতিবেদক

২৯ মে, ২০১৯ | ২:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি আলী মর্তুজা চৌধুরী হত্যা মামলার রায় ঘোষণার তারিখ ২০ জুন ধার্য করেছেন আদালত। গতকাল (মঙ্গলবার) ৪র্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নজরুল ইসলাম রায় ঘোষণা মূলতবি করে এ তারিখ নির্ধারণ করেন।
গতকাল (মঙ্গলবার) আদালতে হাজির ছিলেন মর্তুজার বড় ভাই ও ফতেয়াবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী নাসের চৌধুরী ও অন্যতম সাক্ষী নিহতের ভাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ আলী আজগর চৌধুরী।
বিশ্ববিদ্যালয় ও তৎসংলগ্ন এলাকায় শিবিরের আধিপত্য বিস্তারের উদ্দেশ্যে আলী মর্তুজাকে ২০০১ সালের ২৯ ডিসেম্বর গ্রামের বাড়ি হাটহাজারীর ছড়ারকুল এলাকায় প্রকাশ্যে খুন করে শিবির ক্যাডাররা। এলাকার একটি সেলুনে ঢুকে শিবির ক্যাডাররা গুলি করে হত্যা করে তাকে।
বাদিপক্ষের সিনিয়র আইনজীবী ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল পূর্বকোণকে বলেন, চাঞ্চল্যকর এ মামলাটি রায়ের জন্য প্রস্তুত না হওয়ায় আদালত ২০ জুন পরবর্তী তারিখ ধার্য করেন।
মর্তুজা হত্যার ঘটনায় নিহতের ভাই ফতেয়াবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী নাসের চৌধুরী বাদি হয়ে হাটহাজারী থানায় হত্যা মামলাটি করেন। পুলিশ ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। চার্জশিটে শিবির ক্যাডার হাবিব খান, আইয়ুব আলী, সাইদুল ইসলাম, হাসান, ইসমাইল, গিট্টু নাছির, আলমগীর ওরফে বাইট্টা আলমগীর ও তসলিম উদ্দিন কে অভিযুক্ত করা হয়। মামলার আসামিদের মধ্যে কারাগারে আছেন তসলিম ও আলমগীর। মাদার্শায় গণপিটুনিতে মারা যান আইয়ুব আলী ও সন্ত্রাসীদের গুলিতে মারা যান সাইফুল। দেশ ছেড়ে বিদেশে পালিয়েছে হাবিব খান। হাসান ও ইসমাইল জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক রয়েছে। গিট্টু নাছির র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা যায়।
২০০৬ সালে চার্জশিটভুক্ত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয় আদালতে। ২৫ জন সাক্ষী আদালতে সাক্ষী দিয়েছেন। গতকাল (মঙ্গলবার) আদালত রায় ঘোষণার পরবর্তী তারিখ ২০ জুন ধার্য করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট