চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অবৈধভাবে মাছ শিকার : হালদায় দুটি ইঞ্জিন নৌকা পুড়িয়ে ধ্বংস

নিজস্ব সংবাদদাতা, হাটহাজারী

২১ মে, ২০১৯ | ১০:০৪ অপরাহ্ণ

মিঠা পানির কার্প-জাতীয় মা মাছের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে আজ মঙ্গলবার (২১ মে) দিনভর অভিযান পরিচালনা করে হাটহাজারী উপজেলা প্রশাসন।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে হালদায় চলাচল করায় দুটি নৌকার ইঞ্জিন পুড়িয়ে ধ্বংস ও তিন হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।

সূত্রে জানা যায়, মার্চ থেকে জুলাই পর্যন্ত হালদা নদীতে ইঞ্জিনচালিত নৌযান চলাচল, বালি উত্তোলন ও মাছ ধরা নিষিদ্ধ। নিষেধাজ্ঞা অমান্য করে প্রশাসনের চোখ ফাঁকি দিতে ভোর চারটার সময় মাছ শিকারিরা হালদা নদীর বিভিন্ন পয়েন্টে জাল পাতে। স্থানীয় গ্রাম পুলিশের সহযোগিতায় উপজেলা প্রশাসন গোপন সংবাদের ভিত্তিতে নদীর আজিমের ঘাট ও নাপিতের ঘাটসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিন হাজার মিটার ভাসা ও ঘেরা জাল জব্দ করে।

অভিযান চলাকালে নিষেধাজ্ঞা অমান্য করে হালদা নদীতে চলাচলের সময় সত্তারঘাট এলাকায় দুটি ইঞ্জিন নৌকার ইঞ্জিন আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করে দেয় প্রশাসন।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, মাছ শিকারিরা ভোর চারটার সময়কে বেছে নিয়েছেন মাছ শিকারের জন্য, ভাসা জাল ব্যবহার করছেন যেটা আশঙ্কার বিষয়। সবাই সহায়তা না করলে মা মাছ রক্ষা করা মুশকিল।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট