চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

শিল্পমন্ত্রী-বিএসটিআই বৈঠক বিএসটিআই’র সক্ষমতা বাড়াতে আগ্রহী নেসলে

২ নভেম্বর, ২০১৯ | ১:৪৮ পূর্বাহ্ণ

বাংলাদেশে উৎপাদিত খাদ্যপণ্যের গুণগত মানোন্নয়ন এবং আন্তর্জাতিক মানের খাদ্য পরীক্ষণ সুবিধা নিশ্চিতের লক্ষ্যে বিএসটিআই’র সক্ষমতা বাড়াতে কারিগরি সহায়তা প্রদানের আগ্রহ ব্যক্ত করেছে নেসলে সুইজারল্যান্ড। বিশ্বখ্যাত খাদ্য উৎপাদনকারী এ প্রতিষ্ঠানটি বাংলাদেশ স্ট্যান্ডার্ড টেস্টিং ইনিস্টিটিউটের (বিএসটিআই) জনবলের দক্ষতা বৃদ্ধিতেও সহায়তা করবে। সুইজারল্যান্ড সফররত শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সাথে নেসলের সদর দপ্তরে গতকাল শুক্রবার এক বৈঠকে বহুজাতিক এই কোম্পানির এশিয়া, ওসেনিয়া ও আফ্রিকা অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট বার্নি স্টিফেন এ আগ্রহ ব্যক্ত করেন। বৈঠকে বাংলাদেশের খাদ্য শিল্পের আধুনিকায়ন, গুণগত মানোন্নয়ন ও মান অবকাঠামোর উন্নয়নে সহায়তার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা হয়। নেসলের ভাইস প্রেসিডেন্ট এ সময় বলেন, খাদ্য শিল্পে নেসলের ১৫৩ বছরের অভিজ্ঞতা রয়েছে। বিশ্বমানের গবেষণা এবং উন্নয়ন (আর এন্ড ডি) ফ্যাসিলিটি থাকায় নেসলে উৎপাদিত পণ্য সারা বিশ্বে জনপ্রিয়।

গতকাল শুক্রবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানা যায়। এতে উল্লেখ করা হয়, ওই বেঠকে শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাজ্ঞ নেতৃত্বে বাংলাদেশ এখন গুণগত শিল্পায়নের পথে দ্রুত এগিয়ে চলেছে। বর্তমানে বিদেশি বিনিয়োগের জন্য দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশ সর্বোত্তম গন্তব্য। দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে বাংলাদেশ সরকার ১০০টি অর্থনৈতিক অঞ্চল স্থাপন করছে। – বাসস

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (কমার্স) আলমগীর কবির এবং নেসলে বাংলাদেশ লিমিটেডের কর্পোরেট অ্যাফেয়ার্স বিষয়ক পরিচালক নকিব খান এ বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট