চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

নাট্যজন শান্তনু বিশ্বাসের জন্মদিনে সিডির মোড়ক উন্মোচন শিল্পকলায় কাল

২৪ অক্টোবর, ২০১৯ | ২:০৮ পূর্বাহ্ণ

কালপুরুষ নাট্য সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা শিল্পী নাট্যজন শান্তনু বিশ্বাস। নাটক লিখে, নির্দেশনা দিয়ে, নাটকের আবহ রচনা ও অভিনয় করে এ দলকে সারা দেশে সুনাম ও মর্যাদার সঙ্গে প্রতিষ্ঠা করেছেন।

গান তাঁর নিত্য সহচর। তাঁর লিখিত নাটকে, গান ও সঙ্গীতের তাই বোধকরি একটা জোরালো ভূমিকা ছিল। নাট্যকর্ম যখন মনে প্রাণে, সেই সাথে গানকেও নিলেন সঙ্গে। লিখে, সুর করে এবং গেয়ে তিনি সারাদেশে তৈরি করলেন নিজের একটি অবস্থান।

আগামীকাল ২৫ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টায় কালপুরুষ নাট্য সম্প্রদায় তাঁর জন্মদিন পালন উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমির গ্যালারি হল মিলনায়তনে আয়োজন করেছে অনুষ্ঠান স্মৃতির শহরে। আয়োজনে রয়েছে গানের সিডির মোড়ক উন্মোচন, গান, আবৃত্তি,নাটক পাঠ,নাটকের গান। তার ে রেখে যাওয়া শেষ গানের সিডি স্মৃতির শহরে মোড়ক উন্মোচন করবেন বংশীবাদক ওস্তাদ ক্যাপ্টেন আজিজুল ইসলাম ।এ ছাড়া তার গান গাইবেন নতুন প্রজন্মের শিল্পি করবী দাশ,পুরবী বড়–য়া,শুভ্রতা দাশ,সন্জয় পাল,পৃথা বিশ্বাস,এশা,দীপ্ত সেন ও অজয় চক্রবর্ত্তী । আবৃত্তি পরিবেশন করবেন জাবেদ হোসেন,প্রবীর পাল, দেবাশিষ রুদ্র,এহতেশামুল হক, তৈয়বা জহির আরশি,লুবাবা ফেরদৌসী সায়কা, নাটক পাঠ করবেন শিমুল সেন গুপ্ত । নাটকের গান পরিবেশন করবে নরেন আবৃত্তি একাডেমি ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট