চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

মূলহোতা গ্রেপ্তার

নাস্তার প্রলোভনে শিশু অপহরণ, ১৩ ঘণ্টা পর উদ্ধার

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

৩ অক্টোবর, ২০২৩ | ৯:৪৬ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ার হারবাং থেকে ছয় বছর বয়সী শিশু আব্দুল আওয়াল আদিলকে অপহরণের ১৩ ঘণ্টা পর উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২ অক্টোবর) রাত ১১টার দিকে তাকে উদ্ধার করা হয়।

 

এর আগে, একইদিন সকাল ১০টার দিকে সহপাঠীদের সাথে স্কুলে যাওয়ার সময় হারবাং মল্লিক পাড়া এলাকা থেকে অপহরণের শিকার হয় ওই শিশু।

 

জানা যায়, শিশুটিকে একদল দুর্বৃত্ত নাস্তার প্রলোভনে গাড়িতে তোলে চট্টগ্রামের লোহাগাড়া থানার চুনতি নিয়ে যায়। পরে, শিশুর বাবা মোহাম্মদ ইদ্রিসের নম্বরে ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ ঘটনা থানা পুলিশকে অবহিত করলে তথ্যপ্রযুক্তির সহায়তায় একইদিন রাত ১১টার দিকে শিশুকে উদ্ধার ও অপহরণকারী দলের নেতা মিনহাজ উদ্দিন প্রকাশ সায়েমকে (২৯) আটক করা হয়।

 

এ তথ্য নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ। তিনি বলেন, হারবাং ইউনিয়নের শান্তিনগর পূর্ব নোনাছড়ি গ্রামের মোহাম্মদ ইদ্রিস সোমবার থানায় এসে জানায় তার শিশু সন্তান আদিলকে কতিপয় ব্যক্তি অপহরণ করেছে। অপহরণকারী দল তার নাম্বারে ফোন করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে।

 

ওসি বলেন, মুক্তিপণ দাবি করা নম্বরটি ট্রেকিং করে অপহরণকারী দলের অবস্থান নির্ণয় করা হয়। পরে হারবাং পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আব্দুল আজিজ শেখের নেতৃত্বে একদল পুলিশ চুনতি এলাকায় অভিযান চালায়। সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে শিশুসহ অপহরণকারীরা চুনতি থেকে ফের কক্সবাজার পালিয়ে যাচ্ছিল। পথিমধ্যে হারবাং বুড়ির দোকান এলাকায় পথরোধ করে গাড়ি থামিয়ে অপহৃত শিশু আদিলকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণে জড়িতদের প্রধান ওসমান গণির ছেলে অভিযুক্ত মিনহাজ উদ্দিন প্রকাশ সায়েমকে আটক করতে সক্ষম হয় পুলিশ। আটক মিনহাজের বাড়িও অপহৃত শিশুর একই গ্রামে। অপহরণে জড়িত অন্যান্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

 

মঙ্গলবার (৩ অক্টোবর) থানায় মামলা দায়েরের পর আটক মিনহাজকে আদালতের মাধ্যমে কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওসি জাবেদ মাহমুদ।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট