চট্টগ্রাম বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে সাড়ে ৩৭ লাখ টাকার কারেন্ট জাল ধ্বংস

টেকনাফ সংবাদদাতা

১৮ জুলাই, ২০২৩ | ১১:২৪ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় উপজেলার বিভিন্ন মাছ ঘাটে অভিযান চালিয়ে ১ লাখ ২৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

 

আজ মঙ্গলবার (১৮ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন টেকনাফের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন। এ সময় ৭০ কেজি মাছ জব্দ করে এতিমখানায় বিতরণ করা হয়।

 

তিনি বলেন, টেকনাফ উপজেলার বিভিন্ন মাছ ঘাটে মৎস্য অফিস, কোস্টগার্ড ও নৌ পুলিশ অভিযান চালিয়ে নিষিদ্ধ ১ লাখ ২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৭০ কেজি মাছ জব্দ করা হয়। তবে এ সময় কোনো জেলেকে আটক করা যায়নি। পরে অভিযানে জব্দকৃত কারেন্ট জালগুলো ঘাট এলাকায় প্রকাশ্যে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয় এবং জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

 

মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, ‘সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন, উৎপাদন ও সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য সরকার কর্তৃক ঘোষিত সময়কাল তথা ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সাগরে নৌযান কর্তৃক সকল প্রকার মৎস্য আহরণ কার্যক্রম নিষিদ্ধ থাকবে। তা অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

 

এ সময় টেকনাফ কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার নাজমুল হাসান, টেকনাফ নৌ-পুলিশের ওসি বিদ্যুৎ বিহারী, উপজেলা মৎস্য অফিসের সহকারী শহিদুল আলম আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট