চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মাস্ক না পরলে মিলবে না সরকারি-বেসরকারি সেবা

মাস্ক না পরলে মিলবে না সরকারি-বেসরকারি সেবা

নিজস্ব প্রতিবেদক

২৫ অক্টোবর, ২০২০ | ৫:০৯ অপরাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় এখন থেকে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া কোনো সার্ভিস নয়। সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া কোনো সেবা না দেয়ার নির্দেশ দিয়েছে সরকার। মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম আজ রবিবার (২৫ অক্টোবর) মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে সীমিত এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে গণভবন প্রধানমন্ত্রী থেকে এবং সচিবালয় থেকে মন্ত্রিপরিষদের অন্য সদস্যরা ভার্চুয়াল এই সভায় যোগ দেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, চারদিকে সব লেভেলেই ম্যাসিভ ইনস্ট্রাকশন দেয়া হয়েছে। আমাদের যতগুলো ইনস্টিটিউশন আছে, লোকাল বা অর্গানাইজেশনাল প্রতিষ্ঠান সব জায়গায় ‘নো মাস্ক নো সার্ভিস’ ইনস্ট্রাকশন দিয়েছ। সব প্রতিষ্ঠান, হাটবাজার, শপিংমল, স্কুল, সামাজিক বা ধর্মীয় সম্মেলনে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে বলে একেবারেই নির্দেশনা দেয়া হয়েছে। গত মিটিংয়েও বলেছিলাম, আমরা ডিভিশনাল কমিশনারদের অলরেডি ইনস্ট্রাকশন দিয়ে দিয়েছি। সব সরকারি-বেসরকারি অফিসের বাইরে বড় একটা পোস্টার দেয়া থাকবে, মাস্ক ছাড়া প্রবেশ করতে পারবেন না এবং মাস্ক ছাড়া কেউ সার্ভিস ব্যবহার করতে পারবেন না।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ইসলামিক ফাউন্ডেশন সব মসজিদকে দিনে দু’বার নামাজের পর অবশ্যই মাস্ক পরতে হবে প্রচার করার জন্য বলা হয়েছে। আলেমা-ওলামাদের সঙ্গেও কথা বলেছি ওনারাও এটা শুরু করেছেন।

তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশন আমাদের সব মসজিদে অন্তত দুবার নামাজের পর মাস্ক পরা রাষ্ট্রীয় আদেশ, সেটি প্রচার করতে হবে। আলেম-ওলামাদের সঙ্গেও কথা বলেছি, ওনারাও সেটার সঙ্গে একমত। শীতকে সামনে রেখে ইতিমধ্যেই সব জায়গায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট