চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

৪৮ ঘণ্টা পর চালু হল চট্টগ্রাম বন্দরের কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক # ফাইল ফটো

২১ মে, ২০২০ | ২:২০ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় আম্ফান নিম্নচাপে পরিণত হওয়ায় মহাবিপদ সংকেত তুলে নিয়েছে আবহাওয়া অধিদপ্তর। যার কারণে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ৪৮ ঘণ্টা পর তাদের কার্যক্রম শুরু করেছে । আজ বৃহস্পতিবার (২১ মে ) আবহাওয়া অফিস মহাবিপদ সংকেত নামিয়ে তিন নম্বর সতর্কতা সংকেত জারি করেছে। এর আগে বুধবার (২০ মে) মহাবিপদ সংকেত জারির পর চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিজস্ব চার মাত্রার সর্বোচ্চ সতর্কতা জারি করেছিল।

আজ (বৃহস্পতিবার) সকালে বন্দর কর্তৃপক্ষ তাদের সর্বোচ্চ মাত্রার সতর্কতা সংকেত প্রত্যাহার করেছে। যার ফলে জেটিতে পণ্যবোঝাই জাহাজ আসা শুরু হয়েছে। বন্দরের ইয়ার্ড থেকে কন্টেনার খালাসও স্বাভাবিকভাবেই চলছে। কাজে যোগ দিয়েছেন শ্রমিক-কর্মচারিরা।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (এডমিন ) মো. জাফর আলম জানিয়েছেন , ‘সংকেত আমরা তুলে নিয়েছি। যে ১৯টি জাহাজ আমরা জেটি থেকে বের করে দিয়েছিলাম, সেগুলোকে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। গতকাল বুধবার আম্ফানের কারণে মহাবিপদ সংকেত জারির পর চট্টগ্রাম বন্দরের জেটি থেকে ১৯টি এবং বহির্নোঙ্গর থেকে ৬৭টি জাহাজকে বের করে সেন্টমার্টিনে গভীর সাগরে পাঠানো হয়। প্রায় ৫০০ লাইটারেজ জাহাজকে জেটির কাছাকাছি থেকে সরিয়ে কর্ণফুলী নদীতে শাহ আমানত সেতুর দক্ষিণে নিয়ে যাওয়া হয়। এখন সেগুলো ফিরতে শুরু করেছে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট