চট্টগ্রাম শনিবার, ০৪ এপ্রিল, ২০২০

ঘণ্টা না যেতেই পাল্টাল আইইডিসিআর’এর সিদ্ধান্ত 1

২৬ মার্চ, ২০২০ | ১২:২২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ঘণ্টা না যেতেই পাল্টাল আইইডিসিআর’এর সিদ্ধান্ত

আজ স্বাধীনতা দিবসের দিন (২৬ মার্চ) করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিং করা হবে না, এমন সিদ্ধান্ত জানিয়েছিল আইইডিসিআর। তবে ঘণ্টা পার না হতেই এ সিদ্ধান্ত পাল্টে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানটি জানিয়েছে (আইইডিসিআর) আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেল সাড়ে ৩টায় নিয়মিত ব্রিফিং করা হবে।প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আলমগীর হোসেন এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

এর আগে আজ সকাল সাড়ে ১০টার পর তিনি জানিয়েছিলেন, সংস্থাটি আজ নিয়মিত ব্রিফিং করবে না। তবে সকাল সাড়ে ১১টার দিকেই তিনি আবার জানান, আজ ব্রিফিং হচ্ছে এবং তা হবে বিকেল সাড়ে ৩টায়।

এর আগে গেল রবিবারও (২২ মার্চ) সংস্থাটি জানায়, তারা ওইদিন ব্রিফিং করবে না। তবে ওইদিনও কিছুক্ষণ পরই সিদ্ধান্ত পাল্টায় তারা। পরবর্তীতে ব্রিফিংও করে। প্রসঙ্গত, করোনা ভাইরাস উদ্ভুত পরিস্থিতিতে নিয়মিত ব্রিফিং করে আসছে আইইডিসিআর। ব্রিফিংয়ে এ ভাইরাসে বিশ্ব ও বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে তথ্য দেয় সরকারি এ সংস্থাটি। এছাড়া এ ভাইরাস নিয়ে সরকারের গৃহীত পদক্ষেপ ও ভাইরাসটির সংক্রমণ থেকে কীভাবে মুক্ত থাকা যায় সে বিষয়েও দিক-নির্দেশনা দিয়ে আসছে তারা।

বুধবার (২৫ মার্চ) সর্বশেষ ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটি জানায়, বাংলাদেশে এখন পর্যন্ত ৩৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন পাঁচজন, সুস্থ হয়েছেন ৭ জন এবং চিকিৎসাধীন ২৭ জন। অন্যদিকে, বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এখন পর্যন্ত ২১ হাজার ২০০ জন প্রাণ হারিয়েছেন। অন্যদিকে এ ভাইরাস যাদের শরীরে শনাক্ত হয়েছে তাদের ১ লাখ ১৪ হাজার ২১৮ জন সুস্থ হয়ে উঠেছেন। এছাড়া ভাইরাসটি মোট শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৮ হাজার ৯০৫ জনের শরীরে। বর্তমানে ৩ লাখ ৩৩ হাজার ৪৮৭ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি রয়েছে। চিকিৎসাধীন এসব মানুষের মধ্যে ৩ লাখ ১৮ হাজার ৬৯৫ জনের অবস্থা স্থিতিশীল এবং ১৪ হাজার ৭৯২ জনের অবস্থা গুরুতর।

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 116 People

সম্পর্কিত পোস্ট