চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ঢাকার হাসপাতালে হঠাৎ চীনা নাগরিক

নিজস্ব প্রতিবেদক হ ঢাকা অফিস

২৮ জানুয়ারি, ২০২০ | ৪:৫৫ পূর্বাহ্ণ

রাজধানীর একটি হাসপাতালে জ্বর কাশি নিয়ে এক চীনা নাগরিক ভর্তি হয়েছেন। গতকাল দুপুরে তিনি ভর্তি হন। সম্ভাব্য নতুন করোনা ভাইরাসে আক্রান্ত এমন বিবেচনায় তাকে একটি বিশেষ কক্ষে রাখা হয়েছে। তবে এখনো তার ভাইরাস পরীক্ষা হয়নি।
সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক মীরজাদী সেব্রিনা সন্ধ্যায় সাংবাদিকদের বলেন, আমরা ওই রোগীর বিষয়ে শুনেছি। কিন্তু এখনো তার লালার নমুনা সংগ্রহ করা হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ওই চীনা নাগরিকের সঙ্গে কথা বলে তারা জানতে পেরেছেন তিনি এ মাসের ১৮ থেকে ২০ তারিখের মধ্যে ঢাকায় এসেছেন।

হাসপাতালের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বেলা আড়াইটার দিকে ওই চীনা নাগরিক হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। স্বাস্থ্য পরীক্ষায় তার জ্বর, কাশি ও শ্বাসকষ্ট ধরা পড়ে। সরকারের নির্দেশ অনুযায়ী তাকে বাতাসে ঋণাত্মক চাপ আছে এমন একটি রুমে রাখা হয়েছে। এই রুমের বাতাস বাইরে যায় না।

চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এরই মধ্যে মৃত মানুষের সংখ্যা ৮০ পার হয়েছে। চীনের বাইরে ফ্রান্স, জাপান, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, নেপাল, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, কানাডা ও ভিয়েতনামসহ সারা বিশ্বে এ পর্যন্ত ২ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে সংক্রমিত হয়েছে বলে জানা গেছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট