চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

অপহরণের ৪৮ ঘণ্টা পর অপহৃত অটোচালক উদ্ধার, আটক ১

কক্সবাজার সংবাদদাতা

২৬ মার্চ, ২০২৪ | ৮:৫৬ অপরাহ্ণ

অপহরণের ৪৮ ঘণ্টা পর অপহৃত সিএনজিচালিত অটোরিকশা চালক জাহিদ হোসেনকে (২৫) উদ্ধার করেছে র‌্যাব-১৫।

 

সোমবার (২৫ মার্চ) ভোরে রামু থানাধীন রাজারকুলের উমখালীর পাহাড়ের গহীনে অভিযান পরিচালনা করে।

 

অপহৃত সিএনজিচালিত অটোচালককে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধারের পাশাপাশি অপহরণকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার মোহাম্মদ শাহাব উদ্দিন প্রকাশ ইকবাল (২৮) কক্সবাজার জেলার রামু থানাধীন উমখালী এলাকার বাসিন্দা মৃত আব্দুল হাকিমের ছেলে।

 

গত বৃহস্পতিবার (২১ মার্চ) রাত ৮টার দিকে কক্সবাজার শহরের কলাতলী থেকে চালক জাহেদ হোসেনকে অপহরণ করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

 

জাহেদের বড় ভাই ছৈয়দ হোসেন জানিয়েছেন, গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে এক নারী ও এক পুরুষ জাহেদকে যাত্রী সেজে কলাতলী থেকে রামুর কলঘর বাজার যাবার জন্য ভাড়া করে। লিংকরোড এলাকায় পৌঁছানোর পর জাহেদকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করা হয়। পরবর্তীতে, জাহেদের ফোন থেকেই পরিবারকে একাধিকবার কল করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

 

র‍্যাব কর্মকর্তারা জানায়, অপহরণের পর থেকেই তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে র‍্যাবের অভিযানের তোড়জোড় শুরু হয়ে যায়। এ সময় পাহাড়-অরণ্য বেষ্টিত এলাকায় অপহরণকারীদের অবস্থান চিহ্নিত করে কয়েক শ গ্রামবাসীকে সঙ্গে নিয়ে অপহরণকারীদের আস্তানা ঘিরে ফেলে সেখানে ব্লক রেইড অভিযান পরিচালনা শুরু করে র‍্যাব। একপর্যায়ে ২৫ মার্চ ভোরে অভিযানকারীদের উপস্থিতি আঁচ করতে পেরে অপহৃত জাহেদকে রেখেই পালিয়ে যায় অপহরণকারী চক্রের বেশিরভাগ সদস্য। এ সময় দুর্গম পাহাড়ি ঢাল থেকে হাত-পা বাঁধা অবস্থায় জাহেদকে উদ্ধারের পাশাপাশি এক অপহরণকারীকে হাতেনাতে আটক করা হয়।

 

অপহৃত জাহেদ হোসাইনের মা জমিলা খাতুন বলেন, আমার বুকের ধনকে আমার বুকে ফিরে পাব সেই আশা ছেড়ে দিয়েছিলাম। র‍্যাবকে শত-কোটি ধন্যবাদ।

 

দুর্গম পাহাড়ে অভিযানের নেতৃত্বে থাকা কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম বলেন, অপহৃতকে উদ্ধার ও অপহরণকারীদেরকে গ্রেপ্তারের লক্ষ্যে র‍্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচএম সাজ্জাদ হোসেনের নির্দেশে আমরা এই অভিযানের পরিকল্পনা করি।

 

তিনি আরও বলেন, কক্সবাজার থেকে অপহরণ ও মুক্তিপণের এই চক্র নির্মূলে র‍্যাবের তৎপরতা অব্যাহত থাকবে।

 

গ্রেপ্তারকৃত অপহরণকারী মোহাম্মদ শাহাব উদ্দিনকে আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান র‍্যাব কর্মকর্তারা। অপহরণ চক্রের পলাতক সদস্যদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট