চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বাঁশখালীতে ইটভাটার মালামাল জব্দ, অফিস সিলগালা

বাঁশখালী সংবাদদাতা

২৯ মে, ২০২৩ | ১১:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীতে পরিবেশ ছাড়পত্র না থাকায় গাজী ব্রিক্স নামক ইটভাটার মালামাল জব্দ করে অফিস সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন। পূর্বেও একই অভিযোগে ভাটা মালিককে ৫ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

 

সোমবার (২৯ মে) বিকেল ৪টায় উপজেলার বাহারছড়া ইউনিয়নের রত্মপুর গ্রামে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

 

অভিযানের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, পরিবেশ ছাড়পত্র না থাকায় জলকদর খালের কিনারে স্থাপিত গাজী ব্রিক্স নামক ইটভাটাটির ইট পোড়ানোর চুল্লি পানি দিয়ে নিভিয়ে দেয়া হয়েছে। অফিস কক্ষ ও মেশিনরুম সিলগালা করে প্রস্তুতকৃত ইট, দুটি ভ্যানগাড়ি, একটি ইট ভাঙ্গার মেশিন, একটি ট্রাক্টর জব্দ করে স্থানীয় ইউপি সদস্য সাহাব উদ্দীনের জিম্মায় দেওয়া হয়।

 

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী জানান, ইটভাটাটিকে আগেও ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। ভাটাটি গোপনে চালু করে ইট তৈরি করে। এই অভিযান অব্যাহত থাকবে।

 

ব্রিক ফিল্ডের মালিক মো. আজিজ বলেন, স্থানীয় কিছু খারাপ লোক আমার ইটভাটার পিছনে লেগে আছে। সবকিছু ঠিক আছে কিন্তু পরিবেশ ছাড়পত্র নেই। কি কারণে ভেঙ্গে দেয়া হয়েছে আমার জানা নেই। ইট তৈরি বন্ধ অনেকদিন থেকেই।

 

উল্লেখ্য, বাঁশখালীর চাম্বল, শেখেরখীল, বাহারছড়া, মনকিচর, সাধনপুর লটমনি, পুকুরিয়া এলাকায় ১২টি ইটভাটা রয়েছে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট