চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

পৌষের বৃষ্টিতে দুর্ভোগ বাড়বে শীতের তীব্রতা

নিজস্ব প্রতিবেদক

৪ জানুয়ারি, ২০২০ | ৬:১৬ পূর্বাহ্ণ

গতকাল শুক্রবার ছিল সপ্তাহিক ছুটির দিন। সেই সঙ্গে সকাল থেকে নগরীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। টানা সেই গুঁড়ি বৃষ্টিতে দিনটি ছিল করো জন্য পৌষ মাস আবার কারো জন্য সর্বনাশ। ছুটির দিন শুক্রবার যারা বাড়িতে ছিল তারা শীতল হাওয়ায় রিমঝিম বৃষ্টির মধ্যে দিনটি অনেক উপভোগ করেছেন। অন্যদিকে যাদের শুক্রবারেও কাজের খোঁজে বাইরে বেরুতে হয় তাদের জন্য দিনটি ছিল কষ্টদায়ক। ছুটির দিন অফিস-আদালত বন্ধ থাকলেও নগরীর বিভিন্ন বিনোদন কেন্দ্র, সামাজিক অনুষ্ঠান ও শপিং সেন্টারগামী লোকজন বৃষ্টির কারণে দুর্ভোগে পড়েছেন। তবে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে এই বৃষ্টি থাকতে পারে আরো দুই দিন। সেই সাথে বাড়তে পারে শীতের তীব্রতা।

গতকাল শুক্রবার সন্ধ্যায় পতেঙ্গা আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমেদ জানিয়েছেন, বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩ ঘণ্টায় নগরীতে ১৫ দশমিক ২ মিলি মিটার বৃষ্টির রেকর্ড করা হয়েছে। এদিন চট্টগ্রামে সবোর্চ্চ তাপমাত্রা ছিলো ২৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি সেলসিয়াস কম। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৫ দশমিক ৩ ডিগ্রি বেশি।

এদিকে সকালে বৃষ্টির সাথে বাতাসের তীব্রতা বেশি থাকলেও বিকেলের দিকে বাতাস অনেকটাই কমে যায়। কিন্তু বন্ধ হয়নি গুঁড়ি বৃষ্টি। ফলে সন্ধ্যা থেকে শীতের তীব্রতাও কিছুটা

বেড়েছে। এই বৃষ্টি আরো দুই দিন ধরে চললে শীতের তীব্রতা আরো বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সপ্তাহিক ছুটির দিন সেই সাথে গুঁড়ি বৃষ্টির কারণে নগরীর রাস্তায় যানবাহন ছিল তুনলামূলক কম। ফলে কিছুটা ভোগান্তিও পোহাতে হয়েছে অনেক মানুষকে। নগরীর বেশিরভাগ রাস্তায় চলছে খোঁড়াখুঁড়ির কাজ। সেই সাথে বৃষ্টির কারণে রাস্তাঘাট ছিল স্যাঁতস্যঁতে। চলাফেরায় ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। এদিকে যানবাহন কম থাকায় অনেকে সুযোগ পেয়ে ভাড়া বাড়িয়ে গাড়ি চালিয়েছে। বৃষ্টির কারণে রাইড শেয়ারিং রাইডারও রাস্তায় কম ছিল। যার ফলে যাতায়াতে বাড়তি ভাড়া গুনতে হয়েছে সাধারণ মানুষকে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট